Press "Enter" to skip to content

গর্বের খবর- আরো একবার মোদীর নেতৃত্বে বিশ্বে উজ্জ্বল হলো ভারতের মুখ।

হয়ে গেল রাষ্ট্রসঙ্ঘের মানবাধিকার কমিশনের ভোটাভুটি, সেই ভোটে সর্বাধিক ভোট পেয়ে জয়লাভ করলো নরেন্দ্র মোদীর ভারত বর্ষ। এই কার্যকালের মেয়াদ শুরু হয়ে যাবে অর্থাৎ ভারতের হাতে ক্ষমতা চলে আসবে ২০১৮ সালের ১ম জানুয়ারি থেকে এবং সেটি পরবর্তী তিন বছর অব্দি পরিহার্য থাকবে। রাষ্ট্রসঙ্ঘে তরফ থেকে নরেন্দ্র মোদিকে যথেষ্ট স্বীকৃতি দেয়া হয়েছে এবং নরেন্দ্র মোদির দায়িত্বটি যথেষ্ট সম্মান দেওয়া হয়েছে। কারণ মোদীজি পরিবেশ বাঁচানোর জন্য এবং পরিবেশকে রক্ষা করার জন্য যথেষ্ট সচেতন ও দায়িত্ব পরায়ণ। এবং সেই সাথে মোদীজিকে সম্মানিত করা হয়েছে চ্যাম্পিয়ন অব আর্থ পুরস্কারে।

আপনাদের জানিয়ে রাখি এই মানবাধিকার কাউন্সিলের সদস্য সংখ্যা কে হবে সেই নিয়ে ভোট হয়েছে ১৯৩ জন সদস্যের মধ্যে। এবং ভারত সেখানে ১৮৮ টি ভোট পেয়ে গিয়েছে এশিয়ার সর্বোচ্চ হিসাবে। এশিয়া বিভাগ থেকে কোন দেশ এতগুলি ভোট পায়নি ফলে সহজেই ভারত জয়লাভ করেছে। মোট ১৮ জন নব নির্বাচিত হয়েছেন তার মধ্যে অন্যতম। আপনাদের জানিয়ে রাখি এই ভোট পর্বটি সম্পূর্ণ গোপনে হয়, এখানে কোন দেশ হস্তক্ষেপ করতে পারেন না।

Narendra Modi - নরেন্দ্র মোদী
– নরেন্দ্র মোদী

সবচেয়ে কম ৯৭ টি ভোট পেলেই কাউন্সিলের সদস্য হত, কিন্তু সেখানে ভারত ভোট পেয়েছে ১৮৮ টি। এশিয়া মহাদেশে মোট আসন সংখ্যা ছিল পাঁচটি, তার মধ্যে ভারতের দাবি ছিল মাত্র ১ টি আসন এবং এই আসনটি ভারত সহজেই পেয়ে গিয়েছে নরেন্দ্র মোদীর হাত ধরে।

Narendra Modi - নরেন্দ্র মোদী
Narendra Modi – নরেন্দ্র মোদী

বিশেষজ্ঞরা মনে করছেন যে ভারত নরেন্দ্র মোদীর হাত ধরে যতটা উন্নতি করছে এটা আর অন্যকোনো প্রধানমন্ত্রীর পক্ষে সম্ভব নয়। নরেন্দ্র মোদীর মধ্যে রয়েছে প্রকৃত দেশপ্রেম প্রধানমন্ত্রী।
#অগ্নিপুত্র