Press "Enter" to skip to content

আবার পাকিস্তানের মিথ্যের পর্দাফাঁস! এবার পাক বায়ুসেনার F-16 বিমান ধ্বংস করার প্রমাণ দিলো ভারত

ভারতীয় বায়ুসেনা এফ-১৬ (F-16) যুদ্ধ বিমান নিয়ে পাকিস্তানের মুখোশ আবার খুলে দিলো। ভারতীয় এয়ার মার্শাল আরজিকে কাপুর সোমবার একটি প্রেস কনফারেন্স করে বলেন, ‘এই ঘটনার কোন সন্দেহ নেই যে ২৭ ফেব্রুয়ারি ২০১৯ এ এরিয়াল এনগেজমেন্ট এর সময় দুটি বিমান ভূপতিত হয়। সেই দুটি বিমানের মধ্যে একটি ভারতীয় বিমান, আরেকটি পাকিস্তান এয়ার ফোর্সের F-16 বিমান ছিল।” আপনাদের জানিয়ে রাখি বায়ুসেনার এই বয়ান আমেরিকার মিডিয়ার ওই বয়ানের পর আসে যেখানে আমিরিকার একটি ম্যাগাজিন ভারতের দাবিকে মিথ্যা প্রমাণিত করার চেষ্টা করে, পাকিস্তানের সমস্ত F-16 বিমান সুরক্ষিত আছে বলে জানায়।

ভারতীয় বায়ুসেনা পাকিস্তানের F-16 বিমানকে ধ্বংস করার প্রমাণ হিসেবে এডাব্লিউসিএস (

Airborne early warning and control sytem) এর র‍্যাডার ইমেজ জারি করে। র‍্যাডার ইমেজের বিশ্লেষণ করার সময় এয়ার মার্শাল আরজিকে কাপুর বলেন, এই ইমেজে লাল চিহ্নের তিনটি এয়ারক্র্যাফট  আছে যেগুলো পাকিস্তানের F-16।

ডানদিকে আর ব্লু সার্কেলে অভিনন্দন বর্তমানের এয়ারক্র্যাফট। কিছুক্ষণ পরে নেওয়া আরেকটি ইমেজে পাকিস্তানের একটি F-16 নেই। আর তাঁর কারণ হল, পাকিস্তানের এয়ারক্র্যাফট F-16 ততক্ষণে ভূপতিত হয়ে গেছিল।

উল্লেখনীয় পুলওয়ামায় ১৪ই ফেব্রুয়ারি সিআরপিএফ এর কনভয়ে জঙ্গি হামলা হয়। আর তারপর ২৬ ফেব্রুয়ারি ভারতীয় বায়ুসেনা পাকিস্তানের বালাকোটে জইশ এ মোহম্মদ এর জঙ্গি ঘাঁটিতে হানা দিয়ে সেগুলোকে ধ্বংস করে দেয়।

ভারতের এই পদক্ষেপের পর পাকিস্তানের F-16 বিমান ২৭ ফেব্রুয়ারি ভারতীয় বায়ু সীমা লঙ্ঘন করেছিল। আর সেই সময় ভারতীয় বিমান পাকিস্তানের F-16 তাড়া করে, একটি বিমানকে ধ্বংস করে দেয়।

 

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *