Press "Enter" to skip to content

ফের ভারতে ঢুকতে গিয়ে তাড়া খেয়ে পালালো পাকিস্তানের দুটি যুদ্ধ বিমান!

জম্মু কাশ্মীরে পাক এর ‘না-পাক” কাজ আবার সবার সামনে এলো। পুঞ্চে LoC তে পাকিস্তানের দুটি যুদ্ধ বিমান দেখা গেছে। দুটি বিমানই LoC অনেক কাছে চলে এসেছিল। ভারতীয় বায়ুসেনা পাকিস্তানের ওই বিমানগুলোর ভারতের বায়ুসীমা লঙ্ঘন করার চেষ্টা ব্যার্থ করে দিয়েছে।

পাকিস্তানের এই কাজের পর ভারতীয় বায়ুসেনাকে হাই অ্যালার্টে রাখা হয়েছে। পাক বায়ুসেনার দুই বিমান সীমান্ত লাগোয়াবর্তি এলাকা দিয়ে দ্রুত গতিতে উড়ছিল। আর সীমান্তে লাগানো সাউন্ড ব্যারিয়ার কেও ভেঙে দিয়েছিল পাকিস্তানের দুই বিমান।

২৬ শে ফেব্রুয়ারি ভারতীয় বায়ুসেনা দ্বারা পাকিস্তানের বালাকোটে এয়ার স্ট্রাইক করার পর থেকেই পাকিস্তান চরম আতঙ্কে ভুগছে। আর তারপর থেকে রোজই তাঁরা সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘন করছে।

বুধবার ও পাকিস্তান পুঞ্চ সীমান্তে যুদ্ধবিরতি লঙ্ঘন করে। এমনকি পাকিস্তান সীমান্তে অবস্থিত ট্রেড সেন্টারকেও নিশানা করে গোলাগুলি করে। চাক্কা দা বাগ-এ অবস্থিত ওই ট্রেড সেন্টারে পাকিস্তানের তরফ থেকে দুটি মর্টার ফায়ার করা হয়।

পাকিস্তানের এই কাপুরুষের মত কাজে ভারতীয় নাগরিকদের অনেক ক্ষতি হয়েছে বলে জানা যায়। তবে পাকিস্তানের এই কাজের বদলে ভারতীয় সেনাও মোক্ষম জবাব দিয়েছে। আবার পাকিস্তানের এই গোলাগুলির কারণে ভারত পাকিস্তানের সাথে ব্যাবসা বন্ধ করে দেয়।

এর আগেও পুলওয়ামা হামলার পর দুই দেশের মধ্যে ব্যাবসা বন্ধ করে দেওয়া হয়েছিল। একটি পরিসংখ্যান অনুযায়ী ২৬ ফেব্রুয়ারি থেকে এখনো পর্যন্ত পাকিস্তান ৮০ বার যুদ্ধবিরতি লঙ্ঘন করে। এমনকি তাঁরা সেনাদের সাথে সাথে নিরীহ নাগরিকদের ও নিশানা বানিয়েছে।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.