Press "Enter" to skip to content

ভারতের উপর আক্রমন করতে হেলিকপ্টার পাঠিয়েছিল পাকিস্থান! তারপর ভারতের সেনা যা করলো…

ভারত BSF নরেন্দ্র কুমারের হত্যা ও উনার শব দেহের সাথে বর্বরতার বদলা নিয়ে নিয়েছে। আরো এক স্ট্রাইক করে পাকিস্থানের ১২ এর বেশি সৈনিক মেরে ফেলা হয়েছে যার সংকেত দিয়েছিলেন রাজনাথ সিং । জানিয়ে দি পাকিস্থানের উপর করা এই দ্বিতীয় সার্জিক্যাল স্ট্রাইক নয় বং BSF জওয়ানরা করেছিল। নরেন্দ্র কুমারজির বলিদানের পর সরকার BSF যে খোলাখুল ছাড় দিয়ে পাকিস্থানের উপর যা ইচ্ছা পদক্ষেপ নেওয়ার নির্দেশ দিয়েছিল। এরপরেই BSF এর জওয়ানরা জম্মুর রামগড় সীমান্তে আক্রমণ চালিয়ে পাকিস্থানের ৬ টি বাঙ্কার ধ্বংস করে দেয় এবং ১২ এর বেশি পাকিস্থানি রেঞ্জার্সকে হত্যা করে নরেন্দ্র কুমারের হত্যার বদলা নেয়। খবর আসছিল যে BSF দের স্ট্রাইক করার পর পাকিস্থান সীমান্তে সন্দিঘ্ন গতিবিধি চালাচ্ছিল।

শোনা যাচ্ছে পাকিস্থান ভারতের সুরক্ষা বাহিনীর উপর আক্রমণ করার জন্য এক টা হেলিকপ্টার নামানোর চেষ্টা করেছিল। কিন্তু পাকিস্থান এই কাজে সম্পূর্ন ব্যর্থ হয় বলে খবর আসছে। পাক সেনা ভারতের বায়ু সীমা উলঙ্ঘন করে রবিবার দিন জম্মুকাশ্মীরের কুঞ্জ সেক্টরে একটা হেলিকপ্টার পাঠিয়েছিল।

Pakistani Helicopter tried to Cross Border
tried to Cross Border

কিন্তু ভারতীয় সুরক্ষা বাহিনীর সতর্কতার জন্য এই হেলিকপ্টার নামতে পারেনি বলে খবর পাওয়া গেছে। ভারত যেভাবে পাকিস্থানে হেলিকপ্টার নামিয়ে সার্জিক্যাল স্ট্রাইক করেছিল, কিছুটা সেইভাবেই আক্রোমন করার মানসিকতা ছিল পাকিস্থানের যা ভারতের সতর্কতার কারনে ব্যর্থ হয়। ভারতের সেনা কম শক্তিশালী অস্ত্র দিয়ে হেলিকপ্টারের উপর আক্রমণ চালায় যাতে ভয় পেয়ে পলায়ন করে

ভারতীয় সেনা - Indian Army
ভারতীয় সেনা –

এর আগেরদিন শনিবার কূপয়ড়া সেক্টরে পাকিস্থান আতঙ্কবাদীদের অনুপ্রবেশ করানোর চেষ্টা করেছিল কিন্তু ভারত অতি সক্রিয়তার সাথে কাজ করে পাকিস্থানের পরিকল্পনার উপর জল ঢেলে দেয়। সেনার প্রবক্তা রাজেশ কালিয়া জানিয়েছেন, পাকিস্থান ভারতে অনুপ্রবেশ করানোর ইচ্ছায় ছিল কিন্তু ভারত তা আটকে দিয়েছে এবং পাকিস্থানকে কড়া জবাব দিয়েছে।

India Rag