নিয়ম ভঙ্গ করে ভারতের উপর ফায়ারিং করেছিল পাকিস্থান! উত্তরে পাকিস্থানের ৫ টি পোষ্ট উড়িয়ে দিল ভারতীয় সেনা।

ইসলামিক দেশ পাকিস্থান আর কুকুরের লেজ দুটোইকেই কখনো সোজা করা সম্ভব নয়। বেশ কয়েকবার ভারতের কাছে মার খাওয়ার পরেও ভারতে আক্রমন করে বসে পাকিস্থান। মঙ্গলবার দিন পুনচ জেলার ভারত-পাক সীমান্তে পাকিস্থান সেনা ভারতের চোকির উপর রকেট দিয়ে হামলা করে। আসলে পাকিস্থান সেনা ভুলে গেছিলো যে এটা নতুন ভারত। জানিয়ে দি, পাকিস্থানের আক্রমণের পর ভারতীয় সেনা একশন শুরু করে দেয়। ভারতের পোস্টের উপর পাকিস্থান আক্রমন করলেও ভারতের কোনো ক্ষতি হয়নি। কিন্তু ভারত পাকিস্থানকে রকেটের জবাব রকেট দ্বারা দেওয়ার সিধান্ত নেয়। যারপর পাকিস্থানের ৪-৫ টি পোস্ট উড়িয়ে দেওয়া হয়।

সুরক্ষা মন্ত্রণালয়ের প্রবক্তা লেফটিনান্ট কর্নেল দেবেন্দ্র আনন্দ বলেন, পাকিস্থান সকাল ১০.৩০ নাগাদ সংঘর্ষ বিরাম নিয়মের উলঙ্ঘন করে কৃষ্ণা ঘাঁটিতে আক্রমন করে। পাকিস্থান রকেট দিয়ে আক্রমন করেছিল, কিন্তু আমাদের সেনা পক্ষের তরফ থেকে কোনো ক্ষতির খবর সামনে আসেনি। তবে প্লাটা আক্রমণে পাকিস্থানের ৪-৫ টি পোষ্ট উড়িয়ে দেওয়া হয়েছে। এই হামলায় পাকিস্থানের কোনো সেনা মারা পড়েছে কিনা তা নিয়ে কোনো খবর পাওয়া যায়নি।

উল্ল্যেখ, ভারতীয় সেনা ২০১৪ সালের পর থেকে তাদের নীতিতে কিছু পরিবর্তন এনেছে। আগে শত্রু দেশ আক্রমন করলে তাদের উপর সতর্কবার্তা জারি করা হতো, কিন্তু এখন কোনো আক্রমন হলে সর্তকবার্তা জারি না করেই তৎক্ষণাৎ পাল্টা আক্রমন করে ভারতীয় সেনা। যদিও কিছু বামপন্থী ও বুদ্ধিজীবি বর্গ ভারতীয় সেনার এই নীতির বিরোধ করে।

অন্যদিকে কাশ্মীর ঘাঁটিতে আতঙ্কবাদী হামলা এখনো সম্পূর্ণরূপে থামানো যায়নি।২০১৯ লোকসভা নির্বাচন সামনে যাকে লক্ষ করে জিহাদি শক্তি আবার সক্রিয় হয়ে উঠেছে। সোমবার জাইশি মহম্মদ এর এক কুখ্যাত আতঙ্কবাদীকে গ্রেপ্তার করা সম্ভব হয়েছে, তার থেকে অনেক গুরুত্বপূর্ণ তথ্য ভারতীয় তদন্তকারী সংস্থাগুলি বের করে আনতে সক্ষম হবে বলে মনে করা হচ্ছে।

Leave a Reply

you're currently offline

Open

Close