Press "Enter" to skip to content

IS এর দাবি খারিজ করে ভারতীয় সেনা জানালো, ‘কাশ্মীর থেকে মুছে দিয়েছি ইসলামিক স্টেট এর নাম”

ভারতীয় শনিবার এর দাবি খারিজ করে দেয়, ইসলামিক স্টেট দাবি করে বলেছিল ‘ভারতে তাঁরা সংগঠন মজবুত করেছে।” ভারতীয় সেনা পরিস্কার জানিয়ে দিয়েছে যে, ইসলামিক স্টেট এর দাবি সম্পূর্ণ ভিত্তিহীন। কারণ ভারতীয় সেনা উপত্যকায় ইসলামিক স্টেটের সাথে জড়িত প্রতিটি জঙ্গিকে খতম করেছে।

ের শোপিয়ানে শুক্রবার ভারতীয় সেনা ইসলামিক স্টেট অফ জম্মু এন্ড কাশ্মীরের দুই জঙ্গিকে খতম করে। সেনার ে ISJK এর কম্যান্ডার আশফাক আহমেদ সোফিকে খতম করে, উপত্যকার শেষ আইএস জঙ্গির নাম মুছে দেয় সেনা।

আইএস এর মুখপত্র আমাক নিউজ শুক্রবার জম্মু কাশ্মীরে মৃত ইশফাক আহমেদ সোফিকে নিজেদের কম্যান্ডার এবং ‘বিলায়হ অফ হিন্দ” মানে, আইএস এর ভারতের শাখার নাম উল্লেখ করে সম্বোধিত করে।

প্রসঙ্গত, জঙ্গি জাকির মুসার সাথী ইশফাক আহমেদ সোফি কাশ্মীরে আইএসজেকে (ISJK ) কম্যান্ডার ছিল। এই ব্যাপারে শ্রীনগরের আর্মি ক্যাম্প থেকে টুইট করে বলা হয় যে, আমাদের সেনা শোপিয়ানে জঙ্গিদের নিশানা বানিয়েছে। আমরা কাশ্মীরে সন্ত্রাস সৃষ্টি করা এবং জঙ্গিদের আশ্রয় দেওয়া ISJK এর কম্যান্ডারকে খতম করেছি।

জম্মু কাশ্মীর পুলিশের মহানির্দেশক দিলবাগ সিং বলেন, মৃত জঙ্গি আইএস এর শাখা জঙ্গি গোষ্ঠীর সদস্য ছিল। আইএস এর মুখপত্র আমাক জানিয়েছে যে, ভারতে তাঁদের শাখা সংগঠন রয়েছে। কেন্দ্রীয় সংস্থার শীর্ষ আধিকারিক আইএস এর ভারতে সংগঠন থাকার দাবিকে খারিজ করে দিয়ে জানায় যে, ভারতীয় সেনা দেশ থেকে আইএস এর নাম মুছে ফেলেছে।