Press "Enter" to skip to content

নিয়ম ভঙ্গ করে ভারতের উপর গুলি চালিয়ে ছিল PAK, উত্তরে পাকিস্থানের ৫ টি চৌকি উড়িয়ে দিল ভারতীয় সেনা।

গতকাল ভারতের বায়ুসেনা পাকিস্থানে এয়ার স্ট্রাইক করার পর থেকে পাকিস্থানের সেনা, প্রশাসন মানসিক মনবল হারিয়ে ফেলেছে। আসলে কাল বিকেল থেকে শুরু করে মধ্যেরাত্রি পর্যন্ত বেশ কয়েকবার নিয়ম উলঙ্ঘন করে ভারতের উপর গোলা বর্ষণ করেছে পাকিস্থানের সেনা। যার দরুন ভারতের সেনা পাল্টা জবাব দিয়েছে এবং পাকিস্থানের বেশ কয়েকটি ঘাঁটি গুঁড়িয়ে দিয়েছে। কাল রাত ১০ টের দিক থেকে পাকিস্থানের সেনা বর্ডার সীমান্তে গোলা বর্ষণ শুরু করে। এরপর তার জবাব দিলে এক পাকিস্থানি সেনা জওয়ান মারা যায়। তা সত্ত্বেও পাকিস্থান আবারও মধ্যেরাতে ভারতের উপর সীমান্ত থেকে আক্রমন করে।

মধ্যরাতে পাকিস্থান সেনা সীমান্ত থেকে ভারতের সেনার উপর চুক্তি ভঙ্গ করে আক্রমন করে। পাকিস্থানের এই হামলার ফলে ভারতের পুনচ এলাকায় বেশ কয়েকটি ঘর ক্ষতিগ্রস্থ হয় এবং কয়েকজন সেনা জওয়ান আহত হয়। এরপর ভারত পাকিস্থানের উপর পাল্টা কার্যবাহী করে এবং ৫ পাকিস্থানি চৌকিকে গুঁড়িয়ে দেওয়া হয়। শুধু এই নয়, এই চৌকিগুলিতে থাকা পাকিস্থানি সেনারা হতাহত হয়েছে। তবে কতজন মারা গেছে তা এখনও স্পষ্ট খবর আসেনি।

আধিকারিকরা জানিয়েছেন যে পাকিস্থানের বিকেল ৫.৩০ থেকেই নিয়ম উলঙ্ঘন করে সীমান্ত থেকে ১২০ mm মর্টারের সাহায্য গুলি বর্ষণ করতে শুরু করেছিল। পাকিস্থান ভারতের অগ্রিম চৌকিগুলিকে নিশানা করার চেষ্টা করছিল। আধিকারিক বলেন পাকিস্থান সিজ ফায়ারের উলঙ্ঘন করে পুনচ সেক্টরে হটাৎ হটাৎ গুলি বর্ষন করে যাতে আমাদের ৫ জন জওয়ান আহত হয়েছে ,তাদেরকে হসপিটালে ভর্তি করানো হয়েছে। এরপর আমাদের তরফ থেকে কার্যবাহী করে পাকিস্থানের ৫ টি চৌকি ভেঙে দেওয়া হয়েছে।

২৬ শে ফেব্রুয়ারি ভারতের বায়ুসেনা পাকিস্থানের জিহাদি আতঙ্কবাদীদের উপর যে অপারেশন চালিয়েছে তার উপর আক্রোশিত হয়েই পাকিস্তান সীমান্তে নিয়ম উলঙ্ঘন করছে বলে খবর। আসলে পাকিস্থানের সেনা ও আতঙ্কবাদীদের আলাদা নজরে দেখা হলেও তারা সকলেই একই। পাকিস্থানের সেনা আতঙ্কবাদীদের সমস্থ ভরণপোষণ করে। এই কারণে গতকাল অপারেশন এর পর পাকিস্থানের সেনা ভারত-পাক পরিস্থিতিকে যুদ্ধের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

7 Comments

Leave a Reply

Your email address will not be published.