Press "Enter" to skip to content

পাকিস্তানের হুমকির পর ভারতের জবাব, ‘১৯৭১ এর থেকেও শোচনীয় অবস্থা করে দেবো পাকিস্তানের”

পাকিস্তানের তরফ থেকে বারবার হুমকি আসার পর এবার ভারতীয় সেনা কড়া প্রতিক্রিয়া দিলো। সেনার চিনার ফোর্সের কম্যান্ডার লেফটেনেন্ট জেনারেল কেজেএস ঢিলোন বুধবার বলেন, পাকিস্তানের সেনাকে সবরকম চেষ্টা কোর্টে দিন, আমরা তাঁদের যোগ্য জবাব দেবো, আর আমাদের এই জবাব ওদের ১৪ গুষ্ঠি মনে রকাহবে। ১৯৭১ যুদ্ধের থেকেও খারাপ অবস্থা করে দেবো পাকিস্তানের।

আপনাদের জানিয়ে রাখি, পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান সমেত পাকিস্তানের অনেক মন্ত্রী এবং প্রাক্তন পাক ক্রিকেটারেরা বারবার ভারতের সাথে যুদ্ধ করা এবং পরমাণু হামলার হুমকি দিয়ে চলেছে। যদিও একদিন আগে ইমরান খান সাধু সেজে যুদ্ধ দিয়ে কোন সমস্যার সমাধান হয়না বলেছেন। এমনকি তিনি এও বলেছেন যে, পাকিস্তান আগে হামলা করবে না। প্রসঙ্গত, জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার পর পাকিস্তান পাগলের মতো ব্যাবহার করছে। তাঁরা এই ইস্যুতে অনেক দেশের সমর্থন চেয়েছিল, কিন্তু কোন দেশই পাকিস্তানের সমর্থন করেনি।

লেফটেনেন্ট জেনারেল কেজেএস ঢিলোন আর জম্মু কাশ্মীর পুলিশের এডিজি মুনির খান বুধবার একটি প্রেস কনফারেন্স করেন। তাঁরা জানান, জম্মু কাশ্মীর থেকে ভারতীয় সেনা লস্কর-এ-তৈবা এর দুই জঙ্গিকে গ্রেফতার করেছে। দুই জঙ্গিই পাকিস্তানের ষড়যন্ত্রের কথা স্বীকার করেছে। ঢিলোন বলেন, কাশ্মীরে পাকিস্তান সন্ত্রাস ছড়াচ্ছে। ওই প্রেস কনফারেন্সে ধৃত দুই জঙ্গির ভিডিও জারি করে সেনা।

লেফটেনেন্ট জেনারেল কেজেএস ঢিলোন বলেন, পাকিস্তান উপত্যকার শান্তি ভঙ্গ করার চেষ্টা করছে। পাকিস্তান বেশি করে কাশ্মীরে জঙ্গিদের অনুপ্রবেশ করানোর চেষ্টা চালাচ্ছে। ২১ আগস্ট আমরা দুই পাক নাগরিককে গ্রেফতার করেছিলাম। তাঁরা দুইজনই জঙ্গি সংগঠন লস্কর-এ-তৈবা এর সাথে যুক্ত ছিল। সেনার তরফ থেকে জারি করা ভিডিওতে জঙ্গিরা বলছে যে, তাঁরা পাকিস্তানের রাওয়ালপিণ্ডির বাসিন্দা, আর তাঁরা মুজাহিদ্দিন এর হয়ে কাজ করে। জিজ্ঞাসাবাদ চলাকালীন তাঁরা অনেক কিছুই উগড়ে দেয়, জার ফলে পাকিস্তানের ষড়যন্ত্রের পর্দা ফাঁস হয়ে যায় সবার সামনে।

you're currently offline