Press "Enter" to skip to content

ভারতীয় বায়ুসেনা এয়ার স্ট্রাইকে মসজিদ কে অক্ষত রেখে চালিয়েছিল অভিযানঃ রিপোর্ট

ভারতীয় বায়ুসেনা গত ২৬শে ফেব্রুয়ারি জৈশ এ মহম্মদ এর জঙ্গি ঘাঁটিতে বোমা ফেলে সেটিকে ধ্বংস করে দেয়। বালাকোটে যেই যায়গায় জঙ্গি মাসুদ আজাহারের ক্যাম্প ছিল, সেখানে একটি মসজিদ ও ছিল। ভারতীয় বায়ুসেনা এতটাই নিখুঁত ভাবে তাঁদের অপারেশন চালিয়েছে যে, ওই মসজিদের একটা ইটের ও কোন ক্ষতি হয়নি। বায়ুসেনা গোয়েন্দা বিভাগের একটি রিপোর্টে এই তথ্য সামনে আসে।

ওই রিপোর্টে স্যাটেলাইট ছবি গুলোকেও যুক্ত করা হয়েছে, যাতে এটা বোঝা যায় যে ভারতীয় যুদ্ধ বিমান জৈশ এ মহম্মদ এর আস্তানায় কেমন ভাবে ধ্বংসলীলা চালিয়েছিল।

হিন্দুস্তান টাইমস এর একটি রিপোর্ট অনুযায়ী, ২৬ ফেব্রুয়ারি ভারতীয় বায়ুসেনা দ্বারা করা জঙ্গি ঘাঁটি গুলোতে আক্রমণের পর অনেক অনুমান লাগানো হয়েছে। ১৪ই ফেব্রুয়ারি জৈশ এর আত্মঘাতী জঙ্গিরা সিআরপিএফ এর ক্যাম্পে হামলা করে ভারতের ৪০ বীর জওয়ানের জীবন কেড়ে নেয়। আর সেটাই বদলা নেওয়ার জন্য ভারতীয় বায়ুসেনা জৈশ এর জঙ্গি ঘাঁটিতে আক্রমণ করে।

রিপোর্ট অনুযায়ী, যেই যেই টার্গেট গুলোকে নিশানা করা হয়েছিল, তাঁদের মধ্যে মাসুদ আজাহারের অতিথি গৃহ ছিল, সেই অতিথি গৃহে মাসুদের ভাই আবদুল রাউফ আর কিছু বরিষ্ঠ জঙ্গিরা ক্যাম্পে গেলে বিশ্রাম করত। সেখানে একটি হোস্টেল ও ছিল, যেখানে জৈশ এ জঙ্গিদের প্রশিক্ষণ দেওয়া হত। এয়ার স্ট্রাইক এতটাই নিখুঁত ভাবে করা হয়েছিল যে, জঙ্গি ঘাঁটির কেন্দ্রে থাকা মসজিদের কোন ক্ষতি হয়নি।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.

you're currently offline