Press "Enter" to skip to content

ভারতের পাশে গোটা বিশ্ব দাঁড়িয়েছে, আর পাকিস্তানের পাশে ভারত বিরোধীরা! এবার সিদ্ধান্ত জনগণ নেবে

ভারত আর পাকিস্তানের সম্পর্ক পুলওয়ামা হামলার পর চরম উত্তেজনার স্থিতি দিয়ে চলেছে। এটাও বলা যেতে পারে যে, ভারত আর পাকিস্তানের মধ্যে এখন যুদ্ধের অবস্থা। পাকিস্তানের উপর ভারত আর্থিক দিক থেকে আক্রমণ করার কাজ পুলওয়ামা হামলার পরের দিন থেকেই শুরু করে দিয়েছিল। আর এখন পাকিস্তান ভারতের পাল্টা হানা নিয়ে হাই অ্যালার্টে আছে।

এরই মধ্যে অনেক শক্তিও সামনে এসেছে যারা ভারত অথবা পাকিস্তানের পাশে দাঁড়িয়েছে। আপনিও দেখে নিন কোন কোন শক্তি কার পাশে দাঁড়িয়েছে? কারা ভারতের পক্ষে? আর কারা পাকিস্তানের পক্ষে? এটা ভারতীয়দের অবশ্যই জেনে রাখা উচিৎ।

ভারতের পক্ষে ইজরাইল, ফ্র্যান্সের মত দেশ গুলো একবারে সরাসরি সমর্থনে নেমেছে। আরেকদিকে সংযুক্ত রাষ্ট্রের সুরক্ষা পরিষদেও তাঁরা ভারতকে সমর্থন করেছে। এবং পুলওয়ামা হামলার কড়া সমালোচনা ও করেছে। ইরানের মত মুসলিম দেশও ভারতের পাশে দাঁড়িয়েছে।

ইরান, ফ্র্যান্স আর ইজরাইল না। গোটা বিশ্ব পাকিস্তান আর চীন বাদে ভারতের পাশে দাঁড়িয়েছে। আর পাকিস্তানের পাশে শুধু চীনই দাঁড়িয়েছে। তবে শুধু এটাই না যে, চীন ছাড়া আর কেউ পাকিস্তানের পাশে দাঁড়ায় নি। পাকিস্তানের সাথে চীন ছাড়াও আরও অনেক শক্তি পাশে দাঁড়িয়েছে।

যেই শক্তি গুলোর মধ্যে, গোটা কংগ্রেস দল এবং মমতা ব্যানার্জী সমেত গোটা তৃণমূল কংগ্রেস। ভারতের যারা বিরুদ্ধে তাঁরা পাকিস্তানের পাশে দাঁড়িয়েছে। কংগ্রেসের নেতা সিধু আর মমতা ব্যানার্জীতো পাকিস্তানকে দোষই দিতে চাননি। পাকিস্তানের সাথে আজ যেই শক্তি গুলো দাঁড়িয়েছে, তাঁদের অনেকেই ভারতের মধ্যে বাস করে।

ভারতের জনতা এটা সবসময় চায় যে, ভারত রাশিয়া, আমেরিকা, ইজরায়েলের মত দেশে পরিণত হোক। কিন্তু ভারতের জনতা যদি গদ্দারদের সঙ্গ দেয়! তাহলে আমরা কোনদিনও ওইসব দেশের মত হতে পারব না। ভারতের জনতাকে এটা বোঝা উচিৎ যে, কে ভারতের ভালো চায়। আর কে খারাপ?

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.

you're currently offline