Press "Enter" to skip to content

এই ভারতীয় ট্রাক ড্রাইভারের নাম শুনেই কেঁপে ওঠে পুরো পাকিস্থান! একা ৮০ জন পাক সেনাকে মেরে ফেলেছিল এই সাহসী যোদ্ধা।

দেশের বর্তমান যুবকরা দেশের আসল হিরোদের(দেশের সেনা) ভুলে গিয়ে বলিউডের খানদের পেছনে নিজেরদের সময় নষ্ট করে। উপযুক্ত ব্যাক্তিদের নিজেদের আদর্শ তৈরি না করে দেশদ্রোহী পাকিস্থান প্রেমী খানদের নিজেদের আদর্শ বানিয়ে নেয়। আসলে এর জন্য যুবকরা দায়ী নয়, দায়ী দেশের দালাল মিডিয়া ও প্রশাসন। মিডিয়া ও প্রশাসন দেশের সেনাদের কথা ভুলে গিয়ে দিনরাত বলিউডকে প্রমোট করতে ব্যাস্ত থাকে যার জন্য যুবকরাও সেই দিকেই আকর্ষিত হয়। যদিও এই সময় সমাজে একটু হলেও পরিবর্তন লক্ষ করা যাচ্ছে। দেশের যুবকরা দেশদ্রোহী খানদের দালালি ছেড়ে নিজেদের দেশের গৌরব দেশের সেনার প্রতি আকর্ষিত হচ্ছে।

দেশের আসল হিরো দেশের সেনা, তবে এমনকিছু জন থাকেন যারা সেনা না হয়েও সেনার মতো করে দেশের জন্য লড়াই করেন। অবশ্য নোংরা রাজনীতি তাদেরকে ভুলিয়ে দেয়। এমনি এক ব্যাক্তির কথা আপনাদের জানাবো যিনি নিজের স্বার্থের কথা না দেশের জন্য নিজের সবকিছু কুরবান করতে প্রস্তুত হয়ে গেছিলেন। অবশ্য আগের কোনো সরকার এই ব্যক্তিকে তার প্রাপ্ত সম্মান পর্যন্ত দেয়নি।

সেই ব্যক্তি হলেন যিনি ১৯৬৫ সালের ভারত পাকিস্থান যুদ্ধের সময় পাঞ্জাব থেকে এক ট্রাকে করে আখের বোঝা বহন করে নিয়ে যাচ্ছিলেন। সেই সময় উনি জানতে পারেন যে ভারত – পাকিস্থান যুদ্ধ শুরু হয়ে গিয়েছে। রাস্তায় থাকা ভারতীয় সেনার জওয়ানরা উনাকে বলেন আপনি কি আমাদের সাহায্য করতে পারবেন। জওয়ানদের এই কথা শোনা মাত্র উনি আখের ৯০ টি বোঝা ট্রাক থেকে ফেলে দেন এবং ট্রাক নিয়ে এক সাহসী যোদ্ধার মতো প্রস্তুত হয়ে যান।

ট্রাকে গোলা বারুদ নিয়ে এবং সৈনিকদের নিয়ে কমল নয়নজি বেরিয়ে পড়েন। রাস্তা যে খুব সহজ ছিল তা নয় , রাস্তায় পাকিস্থানের সেনারা ভারতকে বাধা দেওয়ার জন্য উপস্থিত ছিল। কিন্তু ট্রাক এক বারের জন্যেও থামায়নি কমল নয়নজি। ভারতীয় সৈনিকরা ট্রাক থেকেই পাকিস্থানি সেনার উপর ফায়ারিং করে রাস্তা পরিষ্কার করতে থাকে। কমল নিজে ৮০ জন পাকিস্থানি সেনাকে পিষে মেরে দেন। ট্রাক নিয়ে উনি পাকিস্থানের শিয়ালকোট অবধি পৌঁছেগেছিলেন।

সরকার এই সাহসী যোদ্ধাকে অশোক চক্র প্রদান করেছে। আগের সরকার উনার অবদান, উনার সাহসিকতাকে ভুলিয়ে দিয়েছিল। কিন্তু মোদী সরকার উনাকে যোগ্য সম্মান দেওয়ার সাথে সাথে উনার পরিবারকে প্রাপ সুবিধা প্রদান করেছে।

8 Comments

Leave a Reply

Your email address will not be published.