Press "Enter" to skip to content

রেহাই পাবেনা চিদম্বরম এন্ড সন্স! পাঁচটি দেশ থেকে তাঁদের জন্মকুণ্ডলী বের করছে CBI

INX মিডিয়া কেসে আর্থিক তছরুপের মামলায় ফেঁসে যাওয়া প্রাক্তন স্বরাষ্ট্র মন্ত্রী এবং অর্থমন্ত্রী পি চিদ্মবরম এবং ওনার পুত্র কার্তি চিদম্বরমের সমস্যা আরও বাড়তে চলেছে। এই মামলায় সাক্ষ জোটানোর জন্য পাঁচটি দেশের কাছে সাহায্য চয়েছে। ওই দেশ গুলি হল ব্রিটেন, সুইজ্যারল্যান্ড, বারমুডা, মরিশাস আর । এই দেশ গুলোর কাছ থেকে সিবিআই সেল কোম্পানি এবং তাঁদের সাথে যুক্ত ব্যাঙ্ক অ্যাকাউন্ট গুলোর তথ্য সংগ্রহ করতে চাইছে। পি চিদম্বরম এখন সিবিআই এর রিমান্ডে আছে, আর ওনার পুত্র কার্তি চিদম্বরমের উপর মামলা চলছে।

এর আগে বৃহস্পতিবার প্রাক্তন অর্থমন্ত্রী পি চিদম্বরম সিবিআই এর আদালতে নিজের বক্তব্য রাখেন, আর আইএনএক্স মিডিয়া মামলায় নিজেকে নির্দোষ বলেন। আইনজীবী জানান, চিদম্বরম তদন্তকারী সংস্থা গুলোর সব প্রশ্নের উত্তর দিয়েছে, এমন কোন প্রশ্ন ছিল না যে, উনি সেটার উত্তর দেননি। উনি বলেন, আর্থিক তছরুপ নিয়ে ওনাকে কোন প্রশ্ন করা হয়নি।

প্রাক্তন অর্থমন্ত্রী আদালতে জানিয়েছেন যে, সিবিআই ওনার কাছে শুধু এটাই জিজ্ঞাসা করেছে যে, বিদেশে ওনার কোন ব্যাঙ্ক অ্যাকাউন্ট আছে কিনা। আর সেটার উত্তর হিসেবে তিনি ‘না” বলেছেন। যদিও চিদম্বরম ওনার ছেলে কার্তি চিদম্বরমের বিদেশের ব্যাঙ্ক অ্যাকাউন্ট থাকা নিয়ে সম্মতি সূচক জবাব দেন। অভিষেক মনু সিংভি আর কপিল সিব্বলের মতো আইনজীবী ওনার পাশে থাকার পরেও চিদম্বরম নিজেই অভিজ্ঞতার সাথে তর্ক চালিয়ে যান।