Press "Enter" to skip to content

পাকিস্থানের উপর স্ট্রাইক করার জন্য সুবর্ন সুযোগ ভারতের কাছে! পাকিস্থানের উপর হামলা করতে চাই ইরান।

ইরান পাকিস্থানের উপর হামলা করার সতর্কবার্তা জারি করে দিয়েছে।পাকিস্থানের পালিত আতঙ্কবাদীরা শুধুমাত্র ভারত নয়, ইরানের বর্ডারে গিয়েও উৎপাত শুরু করে। আসলে ইরান একটা সিয়া দেশ অন্যদিকে পাকিস্থান কট্টর সুন্নী মুসলিম দেশ। ইসলামিক কট্টরপন্থী সুন্নিরা সিয়াদের ক্ষতি করার জন্য ব্যাস্ত হয়ে থাকে। ইরানের বর্ডারে প্রায় দিন পাকিস্থানের জঙ্গিরা গিয়ে উৎপাত করে এবং ইরানের সেনাকে নিশানা করে গোলা বর্ষন করে। এটা মূলত সিয়া-সুন্নী মামলা।

আর এর থেকেই বিরক্ত হয়ে ইরান পাকিস্থানের উপর আক্রমণ করার সতর্কবার্তা দিয়েছে। স্পেকটেটোর ইন্ডেক্স থেকে পাওয়া খবর অনুযায়ী, ইরানি সেনা পাকিস্থানকে বলছে, তারা যেন তাদের পোষা আতঙ্কবাদীদের নিয়ন্ত্রণে রাখে। ইরান বলেছে আমাদের সেনার উপর আক্রমণ হয়েছে, যদি পাকিস্থান না শোধরাই তাহলে ইরানের সেনা কার্যবাহী করবে।

ইরান ও পাকিস্থানের মধ্যে এই দ্বন্দ ভারতের জন্য একটা ভালো প্রাকৃতিক পরিবেশ সৃষ্টি করেছে। পাকিস্থানের উপর স্ট্রাইক করার জন্য এটা একটা ভালো সুযোগ হয়ে উঠেছে। ইরান যেহেতু একটা শিয়া মুসলিম দেশ তাই ইরানের সমর্থনে পাকিস্থানের বিরুদ্ধে আরো শিয়া দেশগুলি এগিয়ে আসবে। এমনিতেই সেনার হাত খুলে দেওয়া হয়েছে যার জন্য কাশ্মীরে উপযুক্ত কার্যবাহী শুরু হয়ে গিয়েছে। এর মধ্যে সরকার যদি চাই তাহলে পাকিস্থানের উপর একটা বড় স্ট্রাইক করা যেতে পারে।

লক্ষণীয় বিষয় এই যে পাকিস্থান দেশ, ভারত ও ইরানের ঠিক মধ্যবর্তীস্থানে অবস্থিত। এর ফলে যদি দু দিক থেকে পাকিস্থানের উপর স্ট্রাইক করা হয় তবে পাকিস্থান সিল নড়ার মধ্যে থাকা মসলার মতো পিষে যাবে। ইরান পাকিস্থানের উপর খুবই ক্রোধিত হয়ে রয়েছে, এই পরিস্থিতিকে যদি ভারত কাজে লাগিয়ে নেয় তবে সেটা পাকিস্থানের জন্য খুবই দুর্দিনের সূচনা করবে বলে মনে করছে বিশেষজ্ঞরা।

9 Comments

Leave a Reply

Your email address will not be published.