Press "Enter" to skip to content

৩৭০ ধারা নিয়ে বিতর্কিত মন্তব্য করার জন্য চিদম্বরমের বিরুদ্ধে ফতোয়া জারি মুসলিম সংগঠনের

জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার মোদী সরকারের সিদ্ধান্তের চরম বিরোধিতা করেছিলে কংগ্রেস নেতা তথা প্রাক্তন কেন্দ্রীয় অরথমন্ত্রি পি. চিদিম্বরম। এবার ওনার মুখে কালি লাগাতে পারলে ২১ হাজার টাকার পুরস্কার ঘোষণা করল আলীগড় মুসলিম ইউথ অ্যাসোসিয়েশান। পাওয়া তথ্য অনুযায়ী, আলীগড় মুসলিম ইউথ অ্যাসোসিয়েশান এর প্রধান মোহম্মদ আমির রশিদ বলেন, চিদম্বরমের হিন্দু-মুসলিম মন্তব্যের কারণে সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট হয়েছে। রাশিদ বলেন, চিদম্বরমের মুখ যে কালো করে দেবে, তাঁকে ঈদি হিসেবে ২১ হাজার টাকা পুরস্কার দেওয়া হবে।

প্রসঙ্গত দিক কয়েক আগেই পি. চিদম্বরম বলেছিলেন যে, জম্মু কাশ্মীর মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাজ্য, আর এই জন্যই সেখান থেকে ৩৭০ ধারা তুলে নিয়েছে কেন্দ্রের মোদী সরকার। যদি জম্মু কাশ্মীর হিন্দু সংখ্যাগরিষ্ঠ রাজ্য হত, তাহলে সেখানে বিজেপি সরকার কিছুই করত না। শুধুমাত্র মুসলিম রাজ্য বলেই এহেন পদক্ষেপ নিয়েছে নরেন্দ্র মোদী সরকার।

আমির রশিদ

এছাড়াও প্রাক্তন অর্থমন্ত্রী পি. চিদম্বরম সাতটি রাজ্যে ক্ষমতায় থাকা আঞ্চলিক দল গুলোকে আক্রমণ করে বলেন, এই সমত পার্টি গুলো ভারতীয় জনতা পার্টির পদক্ষেপে ভয় পেয়ে আমাদের সহযোগিতা করেনি। উনি আরও বলেন, জম্মু কাশ্মীর সোরা ক্ষেত্রে লাগাতার ১০ হাজার মানুষ বিরোধিতা করে যাচ্ছে। সেই সময় পুলিশ তাঁদের দমন করার জন্য গুলিও চালায়। এরপর পি. চিদম্বরম বলেন, দেশের ৭০ বছর ইতিহাসে কখনো এটা দেখা যায়নি যে, কোন রাজ্যকে কেন্দ্র শাসিত অঞ্চল বানিয়ে দেওয়া হয়েছে।

 

you're currently offline