Press "Enter" to skip to content

বিজেপিতে অধীর ঘনিষ্ট কংগ্রেস নেত্রী যোগের পর, এবার অধীর চৌধুরী নিজে যোগ দেবেন বঙ্গবিজেপিতে! এমনটাই দাবি বিশিষ্টমহলের।

আমাদের রাজ্যে বিজেপির শক্তি দিনের দিন বেড়েই চলেছে। অন্য দল থেকে অনেক প্রভাবশালী নেতা এখন বিজেপিতে যোগদান করছেন, শুধুমাত্র বিজেপির দেশহিতের কাজ দেখে। রাজ্যের সাধারণ মানুষতো এখন একপ্রকার বিজেপিকেই ধরে নিয়েছেন রাজ্যের ভবিষ্যৎ হিসাবে। অন্য দলের গুরুত্বপূর্ণ নেতাদের বিজেপিতে যোগদান করার ধারা এখন রাজ্যে দৈনন্দিন ঘটনা। সেই ধারাকে অব্যাহত রেখে এবার নেত্রী মৌমিতা বিশ্বাস মিত্র যোগদান করলেন বিজেপিতে। বিক্ষুব্ধ এই নেত্রীর অভিযোগ রাজ্য সভাপতি পদে অধীর চৌধুরীকে সরিয়ে কেন সৌমেন মিত্র-কে বসানো হল। এই জন্যই তিনি দল ত্যাগ করলেন বলে জানা গিয়েছে। মুকুল রায় এর উপস্থিতিতে তিনি রাজ্য বিজেপির সদর দপ্তরে গিয়ে সেখানেই যোগদান করলেন তে।

বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয় মৌমিতা বিশ্বাস মিত্র এর হাতে নিজেদের দলীয় পতাকা তুলে দেন। প্রাপ্তন কংগ্রেস রাজ্য সভাপতি অধীর চৌধরির ঘনিষ্ঠ ছিলেন এই দলত্যাগী কংগ্রেস নেত্রী এমনটাই জানা গিয়েছে। কংগ্রেস শীর্ষনেতৃত্বকেই তিনি দায়ী করেছেন তার দলত্যাগ করার কারন হিসাবে। এদিন মৌমিতাদেবী সবার সামনে জানান যে, দলের কোনো কাজ তাকে স্বাধীনতার সাথে করতে দেওয়া হত না।

এছাড়াও সৌমেন মিত্র এর মতন একজন স্বার্থপর নেতা কে দলের দায়িত্ব দেওয়ার ব্যাপারে তিনি ক্ষোভ প্রকাশ করে বলেন যে, কংগ্রেসের শীর্ষনেতৃত্ব খুব ভুল কাজ করলেন অধীর এর মত একজন লড়াকু নেতা কে সরিয়ে দিয়ে। সুত্র অনুযায়ী যে খবর পাওয়া গিয়েছে, মৌমিতাদেবী সরাসরিভাবে বিজেপি নেতা মুকুল রায় এর সাথে যোগাযোগ করেন। এবং তিনি সিদ্ধান্ত নেন যে কংগ্রেস দলের সমস্ত পদ থেকে ইস্তফা দিয়ে বিজেপিতে যোগদানের। এরপর থেকে রাজনৈতিক মহলে জল্পনা শুরু হয়ে গিয়েছে প্রাক্তন প্রদেশ কংগ্রেস সভাপতি আধীর চৌধুরী কে নিয়ে।

তবে কি এবার তিনিও পা বাড়াবেন বিজেপির পথে? একের পর এক অধীর ঘনিষ্ঠ অনুগামীদের বিজেপি যোগদান তারই ইঙ্গিত বলেই ধরে নিচ্ছেন রাজনীতি বিশেষজ্ঞরা। জানিয়ে দি কোনো ছোটখাটো নেতা নন, উত্তরবঙ্গে বহু ভোটে উনার দাপট রয়েছে, বিশেষ করে মুর্শিদাবাদ, উত্তর দিনাজপুর ও দক্ষিণ দিনাজপুরের একটা বিশাল ভোট অধীর সি চৌধুরীর হাতে রয়েছে। এখন যদি অধীর বিজেপি যোগ করেন তাহলে বঙ্গবিজেপি আরো বড়ো শক্তিশালী রূপে হাজির হবে বলে মনে করা হচ্ছে।

#অগ্নিপুত্র