Press "Enter" to skip to content

স্যাটেলাইট ছবি এলো সামনে, ক্যাম্পেই উপস্থিত ছিল মাসুদ আজহার! JEM এর পুরো হেডকোয়ার্টার উড়ে গেছে বায়ুসেনার স্ট্রাইকে।

যারা ভারতের বায়ু সেনার দ্বারা করা স্ট্রাইকের প্রমান চাইছিল, তাদের জন্য প্রমান সামনে চলে এসেছে। দেশের বেশকিছু রাজনৈতিক ব্যাক্তি, বুদ্ধিজীবী এয়ার স্ট্রাইকের উপর প্রমান চাইতে শুরু করেছে। এই সমস্থ লোকেদের জন্য ধীরে ধীরে প্রমান।আসতেও শুরু হয়েছে। প্রথমে ইটালির এক সাংবাদিক ফ্রান্সিকা মারিনো বড় বড় পর্দাফাঁস করে দিয়েছেন। আর এখন স্যাটেলাইট এর ছবিও সামনে চলে এসেছে।ভারতের বায়ুসেনা পুরো সঠিক স্ট্রাইক করেছে। ভারতের বায়ুসেনা শুধুমাত্র জইস-ই-মহম্মদের ক্যাম্পের উপরেই স্ট্রাইক করেছে, পাকিস্থানের সেনা বা পাকিস্থানের জনগণের কোনো ক্ষতি করেনি।

ইতালির সাংবাদিক ২ মার্চ এটা জানিয়েছিলেন যে উনি স্ট্রাইকের পর বালাকোটের এলাকা থেকে ঘুরে এসেছেন এবং উনি পতক্ষদর্শীদের সাথে কথা বলে এসেছেন। ফ্রান্সিকা মারিনো বলেছেন যে যে ক্যাম্পের উপর স্ট্রাইক হয়েছে সেখান থেকে বহু লাশ বের করা হয়েছে। উনি এটাও বলেছেন যে পাকিস্থানের সেনা এই এলাকাকে স্ট্রাইকের পর ঘেরা করেছিল এবং স্থানীয় যারা ফটো তোলার চেষ্টা  করেছিল তাদের ফোন কেড়ে নেওয়া হয়েছিল।

আর এখন বালাকোট থেকে স্যাটেলাইট এর ছবি সামনে চলে এসেছে। ২৬ শে ফেব্রুয়ারি ভারতের বায়ুসেনা এই ক্যাম্পে স্ট্রাইক করেছিল। আর ওই স্ট্রাইকের সময় এই ক্যাম্পেই ছিল বলে রিপোর্ট আসছে। যার অর্থ মাসুদ আজহারকে বায়ুসেনা শেষ করে দিয়েছে। ২৮ শে ফেব্রুয়ারি পাকিস্থান দাবি করেছিল যে মাসুদ খুব অসুস্থ।

এরপর ১ মার্চ পাকিস্থানের বিদেশমন্ত্রী বলেন যে মাসুদ আজহার গুরুতরভাবে অসুস্থ, মাসুদের কিডনির সমস্যা হয়েছে বলে দাবি করা হয়। এরপরে গতকাল অর্থাৎ ২ মার্চ পাকিস্থান বলে- মাসুদ আজহারকে রাওয়াল পিন্ডি হাসপাতালে ভর্তি করা হয়েছে।

আসলে মাসুদ আজহার ভারতের বায়ুসেনার এয়ার স্ট্রাইকে শেষ হয়ে গেছে। পাকিস্থান এই সত্যকে লুকানোর চেষ্টা করছে। আগত সময়ে পাকিস্থান দাবি করবে যে মাসুদ আজহার কিডনির রোগে অসুস্থ হয়ে মারা গেছে। কিন্তু আসল সত্য এটাই যে ভারতের বায়ুসেনা মাসুদকে উপরে পাঠিয়ে দিয়েছে। কিছুদিন সময় পেরোলে পাকিস্থান তার মিথ্যা প্রচার শুরু করবে এবং সত্যকে লুকানোর চেষ্টা করবে। এমনিতেই পাকিস্থান মিথ্যা প্রচার করতে ওস্তাদ। তবে যেহেতু পাকিস্থানের চাল অনেকে ধরে ফেলেছে তাই অন্য কোনো প্ল্যানও পাকিস্থান তৈরি করতে পারে এ নিয়ে কোনো সন্দেহ রাখা উচিত নয়।।

10 Comments

Leave a Reply

Your email address will not be published.