Press "Enter" to skip to content

বিরোধীদের চিন্তা বাড়িয়ে মোদী সরকারের সাথেই শিব সেনা?

আগে দীর্ঘদিন ধরে বিজেপি ও শিবসেনা একসাথে জোটে ছিল। কিন্তু কিছুমাস যাবৎ শিবসেনা প্রধান উদ্ধব ঠাকরে বিভিন্ন ইস্যুতে বিজেপির সাথে একমত হতে না পেরে বিজেপির বিরোধিতা করতে শুরু করেন। এই সময় বিরোধীদের ে শিবসেনা কোন দিকে ভোট দেয় সেটা নিয়েই একটি ধোঁয়াশা সৃষ্টি হয়েচিল। কিন্তু সেই ধোঁয়াশাকে গুরুত্ব না দিয়ে শিবসেনার তরফ থেকে জানিয়ে দেওয়া হল যে বিরোধীদের আনা ে তাদের কোনো রকম আগ্রহ নেই তাই ের বিরুদ্ধেই ভোট দিবে তারা।

এবার অনাস্থা প্রস্তাবের ভোটাভুটি শুরু হবে। তাই শিবসেনা তাদের দলের প্রত্যেক এম পি কে নির্দেশ দেন আজ সংসদে হাজির থাকার জন্য। শিবসেনা নেতা সঞ্জয় রাউট পরিষ্কার ভাবে জানিয়ে দেন যে তাদের লোকসভার ১৮ জন সদস্য প্রত্যেকেই বিজেপি কে সাপোর্ট করবেন। এই ভাবে শিবসেনা তাদের অবস্থান স্পষ্ট করে দেওয়াতে স্বস্তিতে বিজেপি।

গতকাল সংসদের বাদল অধিবেশনের প্রথম দিনেই বিজেপির প্রাক্তন শরিক তেলেগু দেশম পার্টি সরকারের প্রতি অনাস্থা আনে, সেটা গ্রহণও করেছেন স্পিকার। তবে এই সকল অনাস্থাপ্রস্তাব কে গুরুত্ব দিতে নারাজ সরকার। তাদের দাবি তারা ৩১৪ জন সদস্যের সমর্থন পাবে লোকসভাতে। তবে এইসবের মধ্যে একটা গুরুত্বপূর্ন বিষয় পরিষ্কার হলো যে মোদি সরকারের পাশেই থাকবে শিবসেনা। আপনাদের জানিয়ে দি বিজেপির সাংসদ সুব্রামানিয়াম স্বামী আগেই ভবিষ্যতবাণী করেছিলেন যে শিবসেনা কখনোই বিজেপিকে ছেড়ে যাবে না আর সেই দাবিই আজ সঠিক হলো।
#অগ্নিপুত্র