Press "Enter" to skip to content

জোর ঝটকা খেল পাকিস্তান, এবার বিশ্বের সর্ববৃহৎ ইসলামিক সংগঠন দাঁড়ালো ভারতের পাশে

যতই দেশে তিন তালাক অবৈধ ঘোষণা করার পর কেন্দ্রের মোদী সরকারকে মুসলিম বিরোধী বানানোর কাজ চলুক। কিন্তু মুসলিম বহুল দেশের সবথেকে শক্তিশালী সংস্থা   ভারতকে তাঁদের অনুষ্ঠানে গেস্ট অফ অনার হিসেবে আমন্ত্রিত করেছে।পাকিস্তানের সাথে চলা সমস্যা আর তাঁদের আন্তর্জাতিক স্তরে আলাদা করার চেষ্টার পরেও ৫৭টি মুসলিম দেশের সংগঠনের তরফ থেকে প্রথম পাওয়া এই আমন্ত্রণ ভারতের বড় কূটনৈতিক জয় বলেই ধরা হচ্ছে।

Organization of Islamic Conference ()

ভারতের বিদেশ মন্ত্রালয় শনিবার এই তথ্য সার্বজনীন করে। মন্ত্রালয়ের তরফ থেকে জারি করা বয়ানে বলা হয়, আগামী মাসে আবুধাবি ১ এবং ২ মার্চ OIC দ্বারা আয়োজিত ৪৬তম সন্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে ভারতের তরফ থেকে বিদেশ মন্ত্রী সুষমা স্বারাজ উপস্থিত থাকবেন।ভারতকে এই আমন্ত্রণ সংযুক্ত আরব এমিরেট এর বিদেশ মন্ত্রী শেখ আব্দুল্লা বিন জায়দ আল নাহইয়াত এর তরফ থেকে দেওয়া হয়েছে। বিদেশ মন্ত্রালয় এই আমন্ত্রণকে ভারতে থাকা ১৮.৫ কোটি মুসলিম আর ইসলামিক জগতে ভারতের যোগদানকে মান্যতা দেওয়া স্বাগতম পদক্ষেপ বলে জানিয়েছে।সুষমা স্বরাজ OIC এর উদ্বোধন অনুষ্ঠানকে সম্বোধিত করবেন। ওই অনুষ্ঠানে ওনার ভাষণ সীমান্তের ওপারেথাকা সন্ত্রাসবাদীদের উদ্দেশ্যে থাকবে। আর এরকম হলে এই সন্মেলনে উপস্থিত থাকা পাকিস্তানের তরফ থেকে বিরোধ দেখানো যেতেই পারে।

চারটে মহাদ্বিপের ৫৭ টি দেশের সদস্যতার এই সংগঠন বিশ্বের কূটনীতিতে সংযুক্ত রাষ্ট্রের পর সবথেকে বড় সংগঠন বলে মর্যাদা পেয়েছে। এই সংগঠনের আদেশ গোটা মুসলিম রাষ্ট্রে সংযুক্ত আদেশের মর্যাদা দেওয়া হয়। এখনো পর্যন্ত এই সংগঠনের তরফ থেকে কাশ্মীর ইস্যুতে পাকিস্তানকে সমর্থন করা হচ্ছিল।

আর এরমধ্যে ভারতকে মুখ্য অতিথি রুপে আমন্ত্রিত করে, ভারতের পক্ষ OIC দেশ গুলোর সামনে তুলে ধরার জন্য এই সংগঠন যেই প্রয়াস করেছে। তাঁর থেকে স্পষ্ট যে ভারতের প্রতি তাঁদের সূর এখন নরম হয়েছে। এবং তাঁরাও ভারতের পাশে দাঁড়িয়ে সন্ত্রাসবাদকে নির্মূল করতে চায়।

12 Comments

  1. MAKE AMERICA GREAT AGAIN! TRUMP 2020https://cakeshop.biz/d181d0bcd0bed182d180d0b5d182d18c-d181d0b5d180d0b8d0b0d0bb-d0bdd0b0d0b3d0b8d0b5d0b2-d0bdd0b0-d0bad0b0d180d0b0d0bdd182d0b8d0bdd0b5-5-d181/SUPPORT POLICE BRUTALITY AGAINST NASTY BLACKS. BLUE LIVES MATTER MORE!

Leave a Reply

Your email address will not be published.