Press "Enter" to skip to content

অবশেষে জঙ্গিদের ধর্ম খুঁজে পেলো বামেরা, সিপিএম নেতার নিশানায় ইসলামিক সংগঠন গুলো

কোচিঃ সিপিএম নেতা পি. মোহনান (P. Mohanan) বলেন, মুসলিম জঙ্গি সংগঠন মাওবাদীদের সাহায্য করছে। উনি মঙ্গলবার ট্যুইট করে লেখেন, ন্যাশানাল ডেভলমেন্ট ফ্রন্ট আর ইসলামিক কট্টরপন্থীরা মাওবাদীদের সমর্থন করা নিয়ে খুব উৎসাহিত। উনি বলেন, ইসলামিক জঙ্গিরা কেরলে (Kerala) মাওবাদীডের উস্কানি দেওয়ার কাজ করছে। এছাড়াও কেরলের মুসলিম জঙ্গি সংগঠন গুলো মাওবাদীদের শক্তি বাড়াচ্ছে।

কেরলে বিগত কয়েক বছরে ধরা পড়া জঙ্গিরা ইসলামিক স্টেটের সাথে জড়িত ছিল। আর এই প্রমাণ সিপিএম নেতার দাবিকে আরও মজবুত করছে। নভেম্বর ২০১৭ সালে কেরল পুলিশ আশঙ্কা জাহির করে বলেছিল যে, কয়েক বছরে রাজ্যে প্রায় ১০০ জন ইসলামিক স্টেটে যুক্ত হয়েছে। কেরল পুলিশ এই সম্বন্ধে ম্যাসেজিং অ্যাপ হোয়াটস অ্যাপ, টেলিগ্রাম, ম্যাসেঞ্জার থেকে ৩০০ এর বেশি অডিও এবং ভিডিও ক্লিপ জোগাড় করেছে। ওই ক্লিপ গুলোতে এক মহিলার তাঁর স্বামীর আইএস জঙ্গি সংগঠনের সাথে যুক্ত হওয়া এবং সেনার আক্রমণে মারা যাওয়ার কথা বলেছিল।

আরেকদিকে, শ্রীলঙ্কায় ইস্টারের দিন হওয়া ধামার সুত্র কেরলের সাথে যুক্ত হয়েছিল। ২০১৯ এর এপ্রিল মাসে NIA কেরলেও কয়েকটি জায়গায় তল্লাশি চালিয়ে কয়েকজন সন্দেহভাজনকে গ্রেফতার করেছিল। এজেন্সির সন্দেহ যে, এই সন্দেহভাজনরা আইএস এর সাথে যুক্ত। ধৃতদের কাছ থেকে বিতর্কিত ইসলামিক ধর্ম প্রচারক জাকির নায়েকের ভাষণের সিডি আর ডিভিডি পাওয়া গেছিল। NIA কেরলে আইএসআইএস এর মড্যুইল এর সন্দেহে তিন জায়গায় তল্লাশি চালিয়েছিল। যদিও এজেন্সি এমন কোন প্রমাণ পায়নি যেটা কেরলের সাথে শ্রীলঙ্কায় ইস্টার হামলাকে জোড়া যায়।

you're currently offline