Press "Enter" to skip to content

আসল সময়ে ভারতের কাজে এল পরম মিত্র ইজরায়েল! ইজরায়েলী লেজার বোম দিয়ে করা হয়েছিল পাকিস্থানের উপর স্ট্রাইক।

পুরো বিশ্বের একমাত্র দেশ যা ভারতের পরম মিত্র। রুশ টাকা কামানোর জন্য ভারতের বন্ধু হয়ে রয়েছে। কিন্তু ভারতের সৈন্য মিত্র। পুলবামা হামলার পর সর্বপ্রথম ভারতকে সমর্থন করেছিল এবং মনখুলে ভারতের পাশে দাঁড়িয়ে ছিল। ের প্রধানমন্ত্রী এবং ভারতে ের রাজদূত বলেছিলেন যে আমরা ভারতের সাথে আছি পাশে আছি। আমাদের জওয়ানদের শ্রদ্ধাঞ্জলি জানিয়েছিল। শুধু এই নয়, ঘোষণা করেছিল যে ভারতকে আমরা নো লিমিট সাপোর্ট দেব। অর্থাৎ ভারতকে আমরা যুদ্ধস্থিতিতে সাহায্য করবো এবং এর জন্য কোনো লিমিট থাকবে না আর কোনো শর্ত থাকবে না।

২৬ শে ফেব্রুয়ারি ভারতের বায়ুসেনা পাকিস্থানের উপর এয়ার স্ট্রাইক করেছিল এবং আতঙ্কবাদী ক্যাম্প ধ্বংস করে দিয়েছিল। এরপর পাকিস্থান ভারতের গুজরাটে কচ্ছের রণ প্রান্তে একটা ড্রোন পাঠিয়ে ছিল সেই ড্রোনকেও ভারত ধ্বংস করে দিয়েছিল। লক্ষণীয় বিষয় এই যে, এই দুই অপারেশনে ভারত ইজরায়েলের মিসাইল ও বোমা ব্যাবহার করেছে।

ভারত পাকিস্থানের বালাকোটে এয়ার স্ট্রাইক করেছিল। এই এয়ার স্ট্রাইক আমরা মিরাজ ২০০০ ফাইটার জেট ব্যাবহার করেছিলাম। এই জেটগুলি মূলত বোমা ফেলানোর জন্যেই ব্যাবহার করা হয়। পাকিস্থানের উপর লাইটার পাউন্ডস বোম এবং ইজরায়েলী স্পাইস বোম কিটের ব্যাবহার করা হয়েছিল।

এই দুটোই ভারতীয় বায়ুসেনা বালাকোটে ব্যাবহার করেছে। ও দুটি আমরা ইজরায়েলের থেকেই নিয়েছি। এছাড়াও কচ্ছে পাকিস্থানের ড্রোনকে ইজরায়েল থেকে নেওয়া ডার্বি মিসাইল দিয়ে ধ্বংস করা হয়েছিল। ইজরায়েলের লেজার বোম ব্যাবহার করে ভারত পাকিস্থানকে হাঁটু গাড়তে বাধ্য করেছে। ইজরায়েল শুধুমাত্র ভারতের পরম মিত্র নয়, ইজরায়েল ভারতের ভাই। কার্গিল যুদ্ধের সময়েও ইজরায়েল ভারতের সাহায্য করেছিল। কার্গিল যুদ্ধের সময় ইজরায়েল ভারতকে লেজার গাইডেড মিসাইল দিয়েছিল।

আমাদের দেশের বলিউডের কিছুজন এবং কিছু সেকুলার নেতা ইজরায়েলকে পছন্দ করে না। তারা মনে করে যে ইজরায়েল একটা বিশেষ ধর্মের বিরোধী। যদিও তারা এটা প্রমান করতে অক্ষম।স্মরণ করিয়ে দি, ইজরায়েলের প্রধানমন্ত্রী বেঞ্জামিন নেতানিয়াহু যখন ভারত সফরে এসে মুম্বাইতে বলিউডের অভিনেতাদের সম্বোধন করতে ডেকেছিলেন তখন সকল অভিনেতা এলেও শাহারুখ, সালমান, আমির তথা কোনো খান আসেননি। যদিও তারা এটা প্রমান করতে অক্ষম।তবে যে যাই বলুক এটা সত্য যে ইজরায়েল বহু সময় ধরে ভারতের সাথে এবং পাশেআছে।

6 Comments

Leave a Reply

Your email address will not be published.