Press "Enter" to skip to content

৫৫ টি মুসলিম দেশকে সাথে নিয়ে ভারতে আক্রমন করার হুমকি দিয়েছিল পাকিস্থান! ইজরায়েল করলো এমন ঘোষণা যে ঘুম উড়লো পাকিস্থানের।

গতকাল পাকিস্থানের ২ জন মন্ত্রী মিডিয়ায় সামনে এসে ভারতকে হুমকি দিয়েছে। প্রথম জন পাকিস্থানের প্রধানমন্ত্রী যিনি বলেছেন যে ভারত বদলার কথা ভাবলে পাকিস্থানও তার জবাব দেবে। দ্বিতীয় মন্ত্রী হলেন পাকিস্থানের রেল মন্ত্রী শেখ রাশিদ আহমেদ যিনি বলেছেন যে ভারতে একটাও ঘাস বাঁচবে না, ভারতের একটাও মন্দিরে ঘন্টা বাজবে না। পাকিস্থানের রেল মন্ত্রী শেখ রাশিদ আহমেদ ভারতকে পরমাণু হামলার ভয় দেখিয়েছেন।

শেখ রাশিদ আহমেদ বলেছেন যে পাকিস্থান পুরো বিশ্বের মুসলিমদের শক্তি। উনি এর মাধ্যমে এটাই বলতে চেয়েছেন যে বিশ্বের ৫৫ টি ইসলামিক দেশ পাকিস্থানের সাথে আছে এবং ভারত একা আছে। তবে ইমরান খান ও তার মন্ত্রীর মন্তব্যের পর ইজরায়েল বড় মন্তব্য করে দিয়েছে। প্রথমত জানিয়ে দি, বিশ্বের ৫৬ টি মুসলিম দেশের জন্য ইজরায়েল একা যথেষ্ট।

ইজরায়লের রাজদূত রানা মালকা আধিকারিকভাবে ঘোষণা করেছেন, যে ভারতকে রক্ষা করার জন্য ভারত একা নয়। এই মন্তব্য আন্তর্জাতিক মহলে কতটা গুরুত্বপূর্ণ তা যে কেউ বুঝতে পারছে। এছাড়াও ইজরায়েল আরো একটা বড় ঘোষণা করে দিয়েছে যা পাকিস্থানের ঘুম উড়িয়ে দেওয়ার জন্য যথেষ্ট।

ইজরায়েল ঘোষণা করেছে যে  যুদ্ধস্থিতিতে ভারতকে  নিঃশর্ত ও সীমাহীনভাবে সাহায্য করা হবে। এর অর্থ ভারতকে সাহায্য করার জন্য ইজরায়েল কোনো শর্ত রাখবে না একইসাথে এই সাহায্যের জন্য কোনো সীমা থাকবে না। এতদিন পাকিস্থান মুসলিম দেশের একতার যে শক্তির হুমকি দিচ্ছিল তার জবাব দেওয়ার জন্য ইজরায়েলের এই ঘোষণা যথেষ্ট। ১৯৯৯ সালের কার্গিল যুদ্ধের সময় ইজরায়েল ভারতের পাশে দাঁড়িয়েছিল আর এখন আবার যুদ্ধস্থিতিতে ইজরায়েল ঘোষণা করে দিয়েছে যে ভারতকে যেন কেউ একা মনে না করে।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.