Press "Enter" to skip to content

দেখে নিন জৈশ এর আস্তানার প্রথম ছবি, যেখানে আজ ধ্বংসলীলা চালিয়েছে ভারতীয় বায়ুসেনা

ভারতীয় বায়ুসেনা পুলওয়ামা হামলার বদলা নিয়েই নিলো। মঙ্গলবার ভর রাতে পাকিস্তানের বালাকোটে ভারতের ১২টি যুদ্ধ বিমান ১০০০ কেজির বোমা ফেলে জৈশ এর জঙ্গি ঘাঁটি তছনছ করে দেয়। যেখানে ভারতে বোম ফেলেছিল, সেখান থেকে কিছু ছবি স্মাওনে এসেছে। শোনা যাচ্ছে এটা জৈশ এ মহম্মদ এর ট্রেনিং ক্যাম্প ছিল।

এখানে ৩০০ জঙ্গিকে খতম করেছে ভারতীয় সেনা। ঘন জঙ্গলের মধ্যে তৈরি হওয়া জঙ্গি ক্যাম্পে সুইসাইড বোম্বার দের ট্রেনিং দেওয়া হত। এই জঙ্গি ঘাঁটির সিঁড়িতে অনেক দেশের পতাকাও দেখা যায়। শোনা যাচ্ছে জৈশ এর প্রধান এখান থেকেই সমস্ত দেশ গুলোতে জঙ্গি গতিবিধির প্ল্যান করত।

সূত্র থেকে জানা যায়, যখন ভারত জঙ্গি আস্তানায় হামলা করেছিল, তখন সেখানে মৌলানা অম্মার আর জঙ্গি মাসুদ আজহারের ভাই মৌলানা তলহা সৈফ ক্যাম্পে ছিল। গোয়েন্দা সংস্থা দ্বারা জারি করা নথিতে মসুদ আজহারের গাড়ি সেখানে জেট তাঁর ছবি পাওয়া গেছে।

শোনা যাচ্ছে মাসুদ আজহার আর আবদুল রাউফ এর মত জঙ্গিরা এই ক্যাম্পে জঙ্গিদের লেকচার দিত। এই ক্যাম্পের পাশ দিয়ে একটি নদীও বয়। সেখানে জঙ্গিদের সামুদ্রিক হামলার ট্রেনিং দেওয়া হত। এই জঙ্গিদের পাকিস্তানের প্রাক্তন অফিসারেররা ট্রেনিং দিত।

এই ক্যাম্পের ভিতরের ছবি ও প্রকাশ্যে এসেছে, যেখানে জৈশ এ মহম্মদ এর অনেক ঝান্ডাও দেখা যাচ্ছে। এই হলেই মুফতি আবদুল রাউফ অসগর আর মৌলানা মাসুদ আজহারকে জঙ্গিদের ১লা এপ্রিল ২০১৮ তে জঙ্গি ট্রেনিং দিতে দেখা গেছিল।

10 Comments

Leave a Reply

Your email address will not be published.