Press "Enter" to skip to content

বালাকোটে সক্রিয় হল ৪০-৫০ জঙ্গি, পরিস্থিতির মোকাবিলার জন্য সম্পূর্ণ ছাড় দেওয়া হল সেনাকে

পাকিস্তানের বালাকোটে জঙ্গিরা প্রশিক্ষণ নিচ্ছে। সরকারি সুত্র অনুজায়ু, বালাকোটে জইশ এ মোহম্মদ দ্বারা ৪৫ থেকে ৫০ জঙ্গি আর আত্মঘাতী হামলাকারীদের প্রশিক্ষণ দিচ্ছে। টেরর ফান্ডিং এর জন্য FATF পাকিস্তানকে ব্ল্যাকলিস্ট করে দিতে পারে। এবার এই কারণে পাকিস্তানের উপর আরও সঙ্কট দেখা দিয়েছে। FATF গত বছর পাকিস্তানকে গ্রে লিস্টে ফেলেছে।

এর আগে ভারতীয় এজেন্সি গুলো গোপন খবর পেয়েছিল যে, উপত্যকায় অশান্তি ছড়ানোর জন্য প্রায় ৫০০ জঙ্গি অনুপ্রবেশ করার জন্য প্রস্তুতি নিচ্ছে। সেনা সুত্র জানায়, এই খবর পাওয়ার পর জম্মু কাশ্মীর নিয়ন্ত্রণ রাখায় কোনরকম অবাঞ্ছিত পরিস্থিতির সাথে মোকাবিলা করার জন্য সেনাকে সম্পূর্ণ ভাবে ছাড় দেওয়া হয়েছে।

পাওয়া তথ্য অনুযায়ী, প্রশিক্ষণ পাওয়া জঙ্গিরা ভারতে ঢোকার চেষ্টায় আছে, আরও এক বড় জঙ্গি সংগঠন লঞ্চ প্যাডে অপেক্ষা করছে। গোপন খবর অনুযায়ী, এই জঙ্গিরা উপত্যকা সমেত দেশের প্রধান শহর গুলোর মহত্বপূর্ণ প্রতিষ্ঠান গুলোকে নিশানা করতে পারে। যদিও সেনা যে কোনরকম পরিস্থিতির সন্মুখিন হওয়ার জন্য সম্পূর্ণ ভাবে প্রস্তুত। সেনাকে যেকোন পরিস্থিতির সাথে মোকাবিলা করার জন্য সম্পূর্ণ ছুট দেওয়া হয়েছে।