Press "Enter" to skip to content

পাকিস্তান ভারতের হাতে কুখ্যাত অপরাধীদের তুলে দিলেই, সম্পর্ক ভালো হবেঃ বিদেশ মন্ত্রী এস জয়শঙ্কর

নয়া দিল্লীঃ ভারত পাকিস্তানকে স্পষ্ট ভাষায় জানিয়ে দেয় যে, দুই দেশের সম্পর্ক মাত্র একটিই শর্তে ঠিক হতে পারে, আর সেই শর্ত হল, দাউদের মতো অপরাধীদের ভারতের হাতে তুলে দিতে হবে। ভারতের বিদেশ মন্ত্রী এস. জয়শঙ্কর (s jaishankar) বলেন, যতদিন পাকিস্তান ডন দাউদ ইব্রাহিমের মতো কুখ্যাত অপরাধীদের ভারতের হাতে না তুলে দিচ্ছে, তত দিন পাকিস্তানের সাথে সুসম্পর্ক স্থাপন করা সম্ভব না।

বিদেশ মন্ত্রী এস. জয়শঙ্কর আরও বলে, ইসলামাবাদ যদি ভারতের সাথে সহযোগিতা করার জন্য উদ্যোগী হতে চায়, তাহলে পাকিস্তানে থাকা জঙ্গি গতিবিধি বন্ধ করার জন্য কুখ্যাত অপরাধীদের ভারতের হাতে তুলে দিতে হবে। ফ্রান্সিসি সংবাদ মাধ্যম ‘লে মোন্ডে” কে দেওয়া একটি সাক্ষাৎকারে বিদেশ মন্ত্রী এস. জয়শঙ্কর এটাও স্পষ্ট করে বলেন যে, পাকিস্তান ভারতে জঙ্গি পাঠানোর অভিযোগ কোনদিনও অস্বীকার করেনি।

বিদেশ মন্ত্রী এস. জয়শঙ্কর বলেন, ‘পাকিস্তানের সাথে সম্পর্ক বজায় রাখা কঠিন হয়ে যাচ্ছে, কারণ তাঁরা ভারতের বিরুদ্ধে সন্ত্রাসবাদকে সরাসরি সমর্থন করছে। পাকিস্তান সন্ত্রাসবাদের শিল্প বিকশিত করেছে, আর ভারতে হামলা করার জন্য তাঁরা রোজই জঙ্গি পাঠাচ্ছে।”

বিদেশ মন্ত্রী এস. জয়শঙ্কর আরও বলেন, ‘এবার আপনিই বলেন যে, কোন দেশের তাঁদের সেই প্রতিবেশীদের সাথে কথা বলার জন্য প্রস্তুত হবে, যারা তাঁদেরই বিরুদ্ধে সরাসরি সন্ত্রাসবাদকে সমর্থন করছে।” পাকিস্তানের বিদেশ মন্ত্রী শাহ মেহমুদ কুরেশি সম্প্রতি বয়ান দেন যে, ‘ভারতের সাথে পাকিস্তানের সম্পর্ক শুন্যর মতো।” পাক বিদেশ মন্ত্রী এই বয়ান নিয়ে এস. জয় শঙ্করকে প্রশ্ন করার পরেই তিনি এই কথা গুলো বলেন।

you're currently offline