Press "Enter" to skip to content

৩৭০ ধারা বিলুপ্ত হওয়ায় উৎসব পালন করলেন জম্মু কাশ্মীরের মানুষরা, বললেন ‘মোদী হেয় তো মুমকিন হেয়”

মোদী সরকার জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দিয়েছে। জম্মু কাশ্মীর এবার কেন্দ্র শাসিত রাজ্য হয়ে গেছে। আর এরপর থেকে জম্মু কাশ্মীরের মানুষ উৎসব পালন করছে। জম্মু কাশ্মীরের মানুষ বলেন, আমাদের বিশ্বাস ছিল যে মোদী জি আমাদের ৩৭০ ধারা থেকে মুক্তি দিতে পারবে। আমাদের বিশেষ অধিকার যাওয়ার দুঃখ না, ভারতের সাথে যুক্ত হওয়ার গর্ব হচ্ছে। জম্মু কাশ্মীর মানুষদের কোন বিশেষ অধিকার দরকার নেই, আমদের দেশ চাই।

আরেকদিকে আজ মঙ্গলবার লোকসভায় জম্মু কাশ্মীর পুনর্গঠন বিল নিয়ে চর্চা করার সময় কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রী অমিত শাহ কংগ্রেসের উপর আক্রমণ করেন। অমিত শাহ বলেন, জম্মু কাশ্মীর সমেত পাক অধিকৃত কাশ্মীর এবং আকসাই চীন ভারতের অভিন্ন অংশ। আমরা এটাকে রক্ষা করার জন্য নিজের জীবন দিয়ে দেবো। কংগ্রেস কি পাক অধিকৃত কাশ্মীরকে ভারতের অংশ মানে না?

লোকসভায় চর্চার সময় আজ অমিত শাহ বলেন, আমাদের এজেন্ডাতে পাক অধিকৃত কাশ্মীরের নামও আছে। লোকসভায় কংগ্রেসের নেতা তথা সাংসদ অধীর রঞ্জন চৌধুরী কে আক্রমণ করে অমিত শাহ বলেন, ‘জম্মু কাশ্মীর ভারতের অভিন্ন অংশ। কাশ্মীরের সীমান্তে PoK ও আসে। আমরা কাশ্মীর আর PoK এর জন্য জীবনও দিতে প্রস্তুত। আমি সংসদে যখন যখন জম্মু কাশ্মীরকে রাজ্য বলেছি, তখন তখন পাকিস্তান অধিকৃত কাশ্মীর আর আকসাই চীনকে কাশ্মীরের অংশ বলেই স্বীকৃতি দিয়েছি। সংসদে জম্মু কাশ্মীর নিয়ে আইন বানানোর অধিকার আছে। কেউ আমাদের আইন আনার থেকে আটকাতে পারবে না।”

অমিত শাহ বলেন, ভারতের সংবিধান আর জম্মু কাশ্মীরের সংবিধান পুরো স্পষ্ট লেখা আছে যে, জম্মু কাশ্মীর ভারতের অংশ।

 

you're currently offline