Press "Enter" to skip to content

৩৭০ ধারা বিলুপ্ত হওয়ার পর জম্মু কাশ্মীরে প্রথম এনকাউন্টার, সেনার হানায় নিকেশ এক সন্ত্রাসী

জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়ার পর উপত্যকায় সেনা আর জঙ্গিদের মধ্যে প্রথম এনকাউন্টার হল। বারামুলায় হওয়া এই এনকাউন্টারে একজন স্পেশ্যাল পুলিস অফিসার (SPO) শহীদ হন, এবং আরেকজন আহত হয়েছে। সেনা এক জঙ্গিকে খতম করেছে। মঙ্গলবার সন্ধ্যে থেকে চলা এই এনকাউন্টার এখন শেষ হয়েছে। ঘটনাস্থল থেকে প্রচুর পরিমাণে হাতিয়ার এবং বিস্ফোটক উদ্ধার করা হয়েছে। মৃত জঙ্গির পরিচয় এখনো জানা যায়নি।

বারামুলা জম্মু কাশ্মীরের রাজধানী শ্রীনগর থেকে ৫৪ কিমি দূরে অবস্থিত। সেনা সুত্র অনুযায়ী, এনকাউন্টারে সিআরপিএফ, জম্মু কাশ্মীর পুলিশ এবং SPO এর জওয়ানেরা দুই থেকে তিনজন জঙ্গিকে ঘিরে ফেলেছিল। নিজেদের চারিদিকে থেকে ঘিরে ফেলা দেখে জঙ্গিরা সেনার উপর গুলি চালায়। জঙ্গিদের গুলিতে SPO বিলাল শহীদ হন, এবং এক এসআই অমরদিপ পরিহার আহত হয়েছেন। আহত এসআই অমরদিপকে চিকিৎসার জন্য সেনা হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই মাসের ৫ তারিখে জম্মু কাশ্মীর থেকে ৩৭০ দাঁরা তুলে নেওয়া হয়েছিল। এরপর থেকে গোটা উপত্যকায় শান্তিপূর্ণ পরিস্থিতি ছিল, ৩৭০ ধারা তুলে নেওয়ার ১৫ দিন পর জম্মু কাশ্মীরে প্রথম সেনা আর জঙ্গিদের মধ্যে সংঘর্ষ হয়।

সুত্র অনুযায়ী, আগামী দিনে জম্মু কাশ্মীরের IAS আর কাশ্মীর অ্যাডমিনিস্ট্রেটিভ সার্ভিসেস (KAS) এর আধিকারিকেরা জম্মু কাশ্মীর থেকে ৩৭০ ধারা তুলে দেওয়ার সুবিধা গুলো স্থানীয় মানুষদের কাছে পৌঁছে দেবে। এছাড়াও ৩৭০ ধারা তুলে দেওয়ার পর পরিস্থিতি নিয়ে সমিক্ষা করে স্থানীয়দের জানাবে। এই সুবিধা গুলো জানানোর জন্য সরকার টিভি, রেডিও আর অনান্য প্রচার মাধ্যমের সাহায্য নেবে।

you're currently offline