Press "Enter" to skip to content

LoC তে পাকিস্তানি সেনার খারাপ দিন শুরু! মোদী সরকার নিল দুর্দান্ত পদক্ষেপ

পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলার পর সীমান্তে পাকিস্তানের তরফ থেকে কাপুরুষের মত কাজ লাগাতার বেড়েই চলেছে। পাকিস্তানের তরফ থেকে লাগাতার সিজফায়ার উলঙ্ঘন করা হচ্ছে। পাক রেঞ্জার্স ভারতের সেনা ছাউনি আর জনবসতি পূর্ণ এলাকায় লাগাতার গুলি আর মর্টার ফায়ার করেই চলেছে।

আরও পড়ুনঃ ব্রেকিং খবর: বালাকোট এয়ার স্ট্রাইকে মারা গেছে মাসুদ আজহার? পাকিস্থান করেছে মাসুদের অসুস্থতার মিথ্যা বাহানা!

যদিও ভারতীয় সেনাও পাকিস্তানের এই কাজের মোক্ষম জবাব দিচ্ছে। সীমান্তে পাকিস্তানি সেনার এই কাপুরুষের মত কাজ দেখে ভারত সরকার এক বড় পদক্ষেপ নিচ্ছে। ভারত সরকার সীমান্তে ৪০০ টি নতুন বাঙ্কার বানানোর সিদ্ধান্ত নিয়েছে। ওই নতুন বাঙ্কার গুলো পুঞ্চ আর রাজৌরি জেলায় সীমান্তেবর্তি এলাকা গুলোতে বানানো হবে।

আরও পড়ুনঃ পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের প্রশংসা করে এয়ার স্ট্রাইক নিয়ে প্রশ্ন তুললেন কংগ্রেসের প্রবীণ নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী

আপনাদের জানিয়ে রাখি পুলওয়ামা হামালার পর দুই দেশ এবং সীমান্তে উত্তেজনা বেড়েই চলেছে। পাকিস্তান লাগাতার যুদ্ধ বিরতি লঙ্ঘন করে, সীমান্তের জনবসতিতে ফায়ারিং করছে। আর এই কারণেই সরকার সীমান্তে অতিরিক্ত সুরক্ষার ব্যাবস্থা করছে। আর সেই ক্রমেই কেন্দ্র সরকার পুঞ্ছ আর রাজৌরি সেক্টরে অতিরিক্ত ৪০০ টি বাঙ্কার বানানোর সিদ্ধান্ত নিয়েছে।

আরও পড়ুনঃ ভারতীয় সেনা দ্বারা করা এয়ার স্ট্রাইকের কথা স্বীকার করল জঙ্গি মাসুদ আজাহারের ভাই

সরকার সীমান্তে পাকিস্তানের তরফ থেকে লাগাতার যুদ্ধ বিরতি লঙ্ঘন করাকে মাথায় রেখে পুঞ্ছে ২০০ আর রাজৌরিতে ২০০ টি অতিরিক্ত বাঙ্কার বানানোর জন্য মঞ্জুরি দিয়ে দিয়েছে। এই বাঙ্কার গুলো বানানোর জন্য অর্থ গ্রামীণ বিকাশ বিভাগ থেকে জারি করা হবে। সরকার এক মাসের মধ্যেই এই বাঙ্কার গুলোকে বানানোর লক্ষ্য রেখেছে।

Be First to Comment

Leave a Reply