Press "Enter" to skip to content

অ্যাডভাইসরি জারি হওয়ার পর চরম অ্যাকশন মুডে সেনা, খতম করা হল জইশ এর কুখ্যাত কম্যান্ডারকে

জম্মু কাশ্মীরে ভারতীয় সেনা লাগাতার জঙ্গি বিরোধী অভিযান চালিয়ে যাচ্ছে। জম্মু কাশ্মীরের শোপিয়ানে ভারতীয় সেনা আর জঙ্গিদের মধ্যে সংঘর্ষ চলছে বলে জানা যায়। সেনার এই অভিযানে জইশ-এ-মোহম্মদ এর কুখ্যাত জঙ্গি জিনত উল ইসলাম নাইকু কে খতম করেছে সেনা। এক বরিষ্ঠ পুলিশ আধিকারিক জানান, খবর পেয়ে এলাকায় তল্লাশি অভিযান চালাচ্ছিল সেনা, তখনই জঙ্গিরা সেনার উপর গুলি চালাতে শুরু করে। জঙ্গির গুলির পালটা জবাব দেয় সেনা, ভারতীয় সেনার পালটা আক্রমণে খতম হয় জইশ-এ-মোহম্মদ এর কুখ্যাত জঙ্গি জিনত উল ইসলাম নাইকু। ঘটনাস্থল থেকে জঙ্গির দেহ উদ্ধার করেছে সেনা।

জিনত উল ইসলাম নাইকু শোপিয়ান সেক্টরের সবথেকে বড় জইশ-এ-মোহম্মদ এর জঙ্গি ছিল। সে জইশ এর এফটিএস এ স্থানীয় কম্যান্ডার ছিল। অনেক জঙ্গি গতিবিধিতেও যুক্ত ছিল সে, পুলিশ কর্মীর হত্যা, পুলিশ স্টেশনে গ্রেনেড হামলা এবং সেনার ক্যাম্পে হামলাও হয়েছিল তার তত্বাবধানে।

জিনত উল ইসলাম নাইকুকে শোপিয়ানে ২৯.০৮.২০১৯ তারিখের এফআইআর অনুযায়ী ২৮১/২০১৮ প্রধান জঙ্গি হিসেবে চিহ্নিত করা হয়েছিল। জিনত উল ইসলাম নাইকু আর তার সহযোগীদের করা হামলায় এক পুলিশ কর্মী প্রাণ হারিয়েছিলেন। জিনত উল ইসলাম নাইকু কে খতম করার পর, তার দেহ উদ্ধার করেছে সেনা। গত রাতে জিনত উল ইসলাম নাইকু এর দেহ তাঁর পরিবারের হাতে তুলে দিয়েছিল ভারতীয় সেনা। এই ঘটনার পর গোটা এলাকা ঘিরে এখনো তল্লাশি অভিযান চালানো হচ্ছে সেনার তরফ থেকে।