Press "Enter" to skip to content

ব্রেকিং খবরঃ উপতক্যায় পাঠানো হল সেনার ১০০ কোম্পানি, মধ্যরাতে গ্রেফতার আলগাওবাদী নেতা

জম্মু কাশ্মীর লিবারেশন ফ্রন্ট JKLF এর প্রধান ইয়াসিন মালিককে শুক্রবার মধ্যরাতে মায়সুমাতে তাঁর বাড়ি থেকে গ্রেফতার করা হয়। পুলিশ তাকে গ্রেফতার করে কোঠিবাগ থানায় নিয়ে যায়। শোনা যাচ্ছে অনুচ্ছেদ ৩৫-এ তে আগামী ২৬ ফেব্রুয়ারি সুপ্রিম কোর্টে শুনানি হবে, আর এই জন্যই তাকে গ্রেফতার করা হয়। দুদিন আগেই সমস্ত আলগাওবাদী নেতাদের সুরক্ষা কেড়ে নিয়েছিল কেন্দ্র সরকার।

আরেকদিকে শুধু দেশেই না, বিদেশের মাটিতেও পাকিস্তানের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন চলছে। গতকাল ২২শে ফেব্রুয়ারি পুলওয়ামা জঙ্গি হামলার বিরুদ্ধে আমেরিকায় প্রবাসি ভারতীয়রা পাকিস্তানের দূতাবাসের সামনে হাজারের ও উপরে মানুষ একত্রিত হয়ে পাকিস্তানের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করে।

আর এই জন্য উপতক্যায় পুলিশ আর আধা সামরিক বাহিনীকে হাই অ্যালার্টে রাখা হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রক আধা সামরিক বাহিনী ১০০ টি কোম্পানি জম্মু কাশ্মীরে পাঠিয়েছে। এর মধ্যে সিআরপিএফ এর ৩৫, বিএসএফ এর ৩৫, এসএসবি এর ১০ আর আইটিবিপি এর ১০ কোম্পানি আছে।

পুলওয়ামায় সিআরপিএফ হামলার আটদিন পর এই কাজ করা হল। পুলওয়ামা হামলার পর আন্তর্জাতিক মঞ্চে ক্ষোভের মুখে পরেছে পাকিস্তান। আর ভারতের ভয়ে আতঙ্কে ভুগছে তাঁরা। আর এর জন্য চাপে পরে পাকিস্তান লোক দেখানো পদক্ষেপ নিচ্ছে জঙ্গি সংগঠন গুলোর বিরুদ্ধে।

বৃহস্পতিবার হাফিজ সৈয়দ এর দুটি সংগঠনকে নিষিদ্ধ করে পাক সরকার। আর শুক্রবার মাসুদ আজহারের হেড কোয়ার্টারে ঘেরাবন্দি করে পাক সরকার। আর এরই মধ্যে পাকিস্তানের সেনা প্রধান, যাকে সন্ত্রাসবাদের জনক বলে মানা হয়, উনি আবার সীমান্ত লাগোয়া পাক পোস্ট গুলোর সফর ও করেন।

10 Comments

Leave a Reply

Your email address will not be published.