প্রধানমন্ত্রী মোদীর ইন্টারভিউ নেওয়া সাংবাদিককে কটাক্ষ করেছিলেন রাহুল গান্ধী! এরপর যা হল..

সংবাদ মাধ্যম! সংবাদ মাধ্যম কে বলা হয় দেশের গণতন্ত্রের অন্যতম স্তম্ভ। অর্থাৎ সংবাদ মাধ্যম দেশের এক অপরিহার্য অংশ। এখন দেশ- বিদেশের সমস্ত খবরাখবর আমদের সামনে তুলে ধরে সংবাদ মাধ্যম। এই মুহূর্তে ভারতীয় সংবাদ মাধ্যম গুলি এতটাই সক্রিয় হয়ে উঠেছে যে, তাদের কাছে লুকিয়ে কোনো কাজ করা সম্ভব নয়। দেশের বিভিন্ন পলিটিক্যাল লিডার থেকে শুরু করে যেকোনো সেলিব্রেটি যা কিছুই করার চেষ্টা করুক না কেন সংবাদ মাধ্যম সেই খবর ঠিক পেয়ে যায়।

আর এমন পরিস্থিতিতে যেখানে দেশে সংবাদ মাধ্যমের এক অপরিহার্য ভূমিকা রয়েছে সেখানে দাঁড়িয়ে কোনো বড় নেতা যদি কোনো সাংবাদিকের বিরুদ্ধে কিছু বলে তাহলে কি সাংবাদিক চুপ করে থাকবেন? না সেটা সম্ভব নয়। তথ্য অনুযায়ী জানা গিয়েছে যে, কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী দেশের এক সংবাদিক স্মিতা প্রকাশের বিরুদ্ধে কিছু মন্তব্য করেছিলেন। আর তারপর সেই মন্তব্যের জবাবে স্মিতা দেবী যখন পাল্টা জবাব দিলেন তখন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী সহ পুরো কংগ্রেস দলের মুখ বন্ধ হয়ে গেল। আর এই নিয়েই এখন তোলপাড় সংবাদ মাধ্যমের অন্দরমহল।

এই ব্যাপারে বিস্তারিত বলার আগে আপনাদের জেনে রাখা উচিত যে কে এই স্মিতা প্রকাশ?

ইনি দেশের জাতীয় সংবাদমাধ্যম এনআইএ এর একজন বিশিষ্ট সাংবাদিক। আর এই নুতন বছরে ইনি সবচেয়ে বেশি আলোচিত একজন সাংবাদিক; কারণ ইনি কিছুদিন আগেও দেশের সবচেয়ে সফল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মহাশয়ের ইন্টারভিউ। এই সাক্ষাৎকারে সাংবাদিক স্মিতা দেবী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কে বেশ কয়েকটি গুরুত্বপূর্ণ প্রশ্ন করেছিলেন, আর সেই সব প্রশ্নের জবাব খুব সুন্দর ভাবে দিয়েছিলেন মোদীজি।

আর এতেই চোটে গিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধী। আর তাই উনি এই সাংবাদিক কে আক্রমন করে বলেছেন যে, সাংবাদিক স্মিতা প্রকাশ ইচ্ছে করে এমন কিছু প্রশ্ন মোদীজিকে করেছেন যেগুলির উত্তর মোদীজি খুব ভালো ভাবেই দিতে পারবেন। এবং সেই সাথে অনেক প্রশ্নের উত্তর উনি নিজেও দিয়ে দিয়েছেন বলে দাবি করেন রাহুল গান্ধী।

আর এই খবর পাওয়ার পর স্মিতা প্রকাশ চুপ করেননি। উনি রাহুল গান্ধীর করা সেই মন্তব্যের জবাব দিয়েছেন খুব সুন্দর ভাবে। আর উনার দেওয়া জবাবের পর একেবারে মুখ বন্ধ হয়ে গিয়েছে কংগ্রেস সভাপতির রাহুল গান্ধীর।  উনি রাহুল গান্ধী কে বলেন, মহাশয় রাহুল গান্ধী আপনি নিজের কাজের দিকে নজর দিন। সাংবাদিকতা আমার কাজ তাই আমি ভালো করেই জানি কাকে কখন কি প্রশ্ন করতে হয়। সাংবাদিকতা আমি আপনার কাছে শিখবো না। আর দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির ব্যাপারে এইরকম কথা বলার অধিকার আপনাকে কেউ দেয় নি। এরপর যদি আপনি আমার ব্যাপারে কখনো কিছু বলেন তাহলে আপনার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নিতে বাধ্য হব।

তবে শুধু স্মিতা দেবী, রাহুল গান্ধীকে আক্রমণ করেনি, জী নিউজ রোহিত সারদান সহ আরো বেশকিছু সাংবাদিক রাহুল গান্ধীকে আক্রমন করেন।

#অগ্নিপুত্র

Leave a Reply

you're currently offline

Open

Close