মাঝের হাট, শিলিগুড়ির পর এবার ভেঙে পড়লো নির্মীয়মান কাকদ্বীপ সেতু ! ব্রিজ ভাঙা চলছেই ..

কিছুদিন আগে কলকাতা শহরে মাঝের হাট ব্রিজ ভেঙে পড়ে। যার ফলে প্রান যায় অনেক নিরীহ মানুষের। অনেক ক্ষতি হয় সাধারণ মানুষের। সেই রেশ এখন কাটে নি মানুষের মধ্যে। এবার রাজ্যবাসী সেই রেশ কাটিয়ে উঠার আগেই ভেঙে পড়ল আবার এক ব্রিজ। এই ঘটনাটি ঘটেছে কাকদ্বীপে। কাকদ্বীপের কালনাগিনী নদীর উপর রাজ্য সরকারের তরফে বানানো হয়েছিল এই সেতুটি। এই ব্রিজটি সম্পূর্ণ করা হয়েছিল রাজ্য সরকারের তরফ থেকে ফলে এবার আর রাজ্য সরকার, রেল কিংবা আগের সরকারের উপর দোষ চাপাতে পারবেন না। ব্রিজের প্রায় ৬০ ফুট অংশ আজ সকালে চোখের নিমেষে ভেঙে পড়ে।

এখন অব্দি তেমন কোনো হতাহতের খবর পাওয়া যায় নি এই ঘটনায়। তবে বিশেষ ব্যাপার এটাই যে, বর্তমান শাসক দল তৃনমূলের আমলে আমাদের রাজ্য যত গুলি ব্রিজ তৈরী হয়েছে তার থেকে অনেক বেশি ব্রিজ ভেঙে পড়েছে। স্থানীয় মানুষজন প্রতিবার অভিযোগ জানিয়েছেন যে, ব্রিজ গুলির অবস্থা অত্যন্ত আসংখ্যাজনক হয়ার সত্ত্বেও সেগুলি মেরামত না করে শুধুমাত্র নীল-সাদা রঙ করেই নিজেদের দায়িত্ব এড়িয়ে গেছে রাজ্য সরকার।

কাকদ্বীপ সেতু / কাকদ্বীপ ব্রিজ

আর এই নির্মীয়মান ব্রিজটি যেটা রাজ্য সরকার নির্মান করেছে এটার বিরুদ্ধে অভিযোগ উঠছে যে, খুবই নিম্নমানের সস্তার সামগ্রী ব্যবহার করা হয়েছিল নির্মান কাজে। কিন্তু রাজ্য সরকার প্রতিবারই যত বার এই রকম ব্রিজ ভেঙেছে ততবার এই দোষ অন্য কারুর ঘাড়ে চাপানোর চেষ্টা করেছে।

কখন বা ভারপ্রাপ্ত ইঞ্জিনিয়ারকে তার দায়িত্ব থেকে সরিয়ে দিয়ে মানুষকে বোকা বানিয়ে পরস্থিতি সামাল দিত। কিন্তু কখন নিজেদের বিফলতা শিকার করে ভুল গুলিকে সংশোধন করে নিয়ে ভালো করে মেরামতির কাজ করত না। যার ফল স্বরূপই আজকের এই ঘটনা ঘটে গেল।
#অগ্নিপুত্র

you're currently offline

Open

Close