Press "Enter" to skip to content

মোদী যখন প্যান্ট পরতে শেখেনি তখন নেহেরু-ইন্দ্রিরা দেশের সেনা গঠন করেছিল: কমলনাথ, কংগ্রেস নেতা।

ভগবান শ্রী রাম পর্যন্ত ভারত দেশকে মা হিসেবে পুজো করেছিলেন কিন্তু কংগ্রেস পার্টি মহাত্মা গান্ধীকে রাষ্ট্রপিতা তথা দেশের পিতা বলে। কংগ্রেস পার্টির নীচ চিন্তাধারা এটাই যে, মহাত্মা গান্ধী দেশকে জন্ম দিয়েছে। এই চিন্তাধারার জন্যেই কংগ্রেস পার্টির নেতা মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথ এক জালি বিবৃতি দিয়েছেন। আজ মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী কমলনাথ, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর উপর আক্রমণ করছিলেন।

কমলনাথ নরেন্দ্র মোদীর উপর আক্রমণ করে বলেন, যখন মোদী প্যান্ট পরতে শেখেনি তখন ইন্দ্রিরা-নেহেরু দেশের ফৌজ তৈরি করেছিল। অবশ্য কমলনাথ কি ভেবে এমন কথা বলেছেন সেটাই অবাক করার মতো। কারণ ভারতের সেনা অনেক আগে থেকে ছিল, ভারতীয় সেনা ব্রিটিশদের হয়ে কাজ করতো। পরে ব্রিটিশরা দেশ ছেড়ে যেতে বাধ্য হলে সেনা ভারত সরকারের অন্তর্গত হয়ে যায়।

এছাড়াও ভারত মায়ের বীর সন্তান নেতাজি সুভাষ চন্দ্র বসু ‘আজাদ হিন্দ ফৌজ’ নামের এক সেনাবাহিনীকে নেতৃত্ব দিয়েছিলেন যার গঠন করেছিলেন রাস বিহারী বসু। কিন্তু নেহেরু প্রধানমন্ত্রী হওয়ার পর আজাদ হিন্দ ফৌজকে মুছে ফেলা হয়েছিল। তবে কংগ্রেস নেতা কমলনাথ ফৌজ তৈরির শ্রেয় নেহেরু ও ইন্দ্রিরা গান্ধীকে দিয়েছেন।

আসলে কংগ্রেস নেতাদের চিন্তাধারা এমন যে, কোনোদিন ইচ্ছা হলে বিশ্ব নির্মাণের শ্রেয় ঈশ্বরের জায়গায় নেহেরু আর ইন্দ্রিরাকে দিয়ে দেবে। উদাহরণস্বরুপ, কংগ্রেস নেতারা দাবি করে যে রাজীব গান্ধী ভারতে কম্পিউটার নিয়ে এসেছে। কিন্তু আসল সত্য এই যে, রাজীব গান্ধীর আমলের আগে থেকে কম্পিউটার কোম্পানিগুলো ভারতে কাজ করছিল।