Press "Enter" to skip to content

দিল্লীর দূষণ নিয়ে কেজরিওয়াল সরকারকে জোর ধমক দিল আদালত।

দিল্লি-এনসিআর পরিবেশে দূষণ ছড়িয়ে পড়ার বিষয়ে কেজরিওয়াল সরকারকে তীব্র তিরস্কার করেছে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট বলেছে যে অরবিন্দ কেজরিওয়ালের সরকার দূষণ নিয়ে যথাযথ ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে। শুধু এটিই নয়, আদালত দিল্লি সরকারকে প্রশ্নবিদ্ধ করেছে যে যখন তারা এই বিষয়ে কিছু করতে পারে না তখন কেন সরকারে রয়েছে। সুপ্রিম কোর্ট কেজরিওয়াল সরকারকে প্রশ্নবিদ্ধ করে বলেছে যে আপনারা চিন্তিত নন, মানুষকে মরার জন্য ছেড়ে দেওয়া হয়েছে।

আদালত বলেছে, রাজ্য সরকারগুলি যদি জনগণের জন্য উদ্বিগ্ন না হয় তবে আপনাদের ক্ষমতায় থাকার কোন অধিকার নেই। আপনারা কল্যাণমূলক সরকারের ধারণাটি ভুলে গেছেন, দরিদ্র মানুষের প্রতি কোনও উদ্বেগ নেই, এটি অত্যন্ত দুর্ভাগ্যজনক। শীর্ষ আদালত বলেছে যে দূষণের কারণে মানুষ কী ধরনের রোগে ভুগছে তা আমরা কল্পনাও করতে পারি না।
যেখানে একদিকে  কেজরিওয়াল সরকারকে বাড়ন্ত দূষণের জন্য তিরস্কার করা হয়েছে, সেখানে অন্যদিকে দিল্লির মুখ্যমন্ত্রী কেজরিওয়াল দিল্লির দূষণ নিয়ে বিশেষজ্ঞদের সঙ্গে সাক্ষাত করেছেন। এই বৈঠকের পরে সিএম কেজরিওয়াল বলেছেন, ‘আমি আজ অনেক বিশেষজ্ঞের সাথে দেখা করেছি।

CM অরবিন্দ কেজরিওয়াল তার অফিসিয়াল টুইটার হ্যান্ডেল থেকে টুইট করেছেন যে আমি আজ অনেক বিশেষজ্ঞের সাথে দেখা করেছি। প্রযুক্তি ও বাণিজ্যিকভাবে খড়কে সিএনজিতে রূপান্তর করা সম্ভব। এটি কৃষকদের কর্মসংস্থান এবং অতিরিক্ত আয়ের ব্যবস্থা করবে। এটির মাধ্যমে আমরা আমাদের বার্ষিক দূষণের সমস্যাটি সমাধান করব। তবে এটি নিয়ে কাজ করার জন্য সমস্ত কেন্দ্রীয় ও রাজ্য সরকারকে একত্রিত হওয়া দরকার। আগে অবশ্য কেজরিওয়াল দাবি করেছিলেন যে দদিল্লীতে উনি ২৫% দূষণ কমিয়ে দিয়েছেন।

you're currently offline