Press "Enter" to skip to content

Kerala Gold Scam: অভিযুক্তদের সাথে দাউদের কানেকশন! মুখ্যমন্ত্রী বিজয়নের ইস্তফা চাইল বিজেপি

নয়া দিল্লীঃ বিদেশ প্রতিমন্ত্রী বি মুরালিধরন বৃহস্পতিবার জানান যে, ‘এনআইএ জানিয়েছে কেরলে সোনা পাচারকারীর সাথে ের () ডি-কোম্পানির কানেকশন আছে। এটা একটি গুরুতর বিষয়। আমি আশা করছি যে, এনআইএ আর স্বরাষ্ট্র মন্ত্রালয় অভিযুক্তদের বিরুদ্ধে UAPA ধারায় মামলা দায়ের করার জন্য সঠিক পদক্ষেপ নেবে।”

https://platform.twitter.com/widgets.js

তিনি জানান, কেরলের মুখ্যমন্ত্রী কার্যালয়কেও এই মামলায় অভিযুক্তদের সাথে যুক্ত করা হয়েছে। এরজন্য স্বাভাবিক ভাবে কেরল সরকার নিজেদের শক্তি দেখিয়ে অভিযুক্তদের বাঁচানোর চেষ্টা করছে। আর এই কারণে তিনি কেরলের মুখ্যমন্ত্রীর পদত্যাগ দাবি করেছেন।

যদিও এই মামলায় বৃহস্পতিবার এনআইএ এর বিশেষ আদালত ১০ জন অভিযুক্তকে জামিন দিয়েছে। আরেকদিকে, তিন অভিযুক্তের জামিনের আবেদন খারিজ করে দিয়েছে। জানিয়ে দিই, কেরল সোনা পাচার মামলায় প্রধান অভিযুক্ত স্বপ্না সুরেশ আর্থিক তছরুপ মামলায় জামিন পেয়ে গিয়েছে। যদিও, তাকে এখনো জেলেই থাকতে হবে কারণ সোনা পাচারের অন্য মামলায় তাকে গ্রেফতার করা হয়েছিল। এনআইএ তাঁর বিরুদ্ধে UAPA প্রয়োগ করেছে।

https://platform.twitter.com/widgets.js

আরেকদিকে, কেরলের বিজেপির সভাপতি কে সুরেন্দ্রন বলেন ডি কোম্পানি আর ISIS এর সাথে সোনা পাচাকারীদের কানেকশন আছে। আরেকদিকে, রাজ্য সরকার এই পাচারকারীদের বাঁচানোর চেষ্টা করছে। মুখ্যমন্ত্রী বিজয়ন নিজের নৈতিক অধিকার হারিয়েছেন আর এই কারণে ওনার উচিৎ অবিলম্বে ইস্তফা দেওয়া।