Press "Enter" to skip to content

‘সেনার গালে চড় মারলেই, ১০০ জন জিহাদিকে মেরে ফেলা উচিত’- গৌতম গম্ভীর।

জাতীয় ক্রিকেট দলের বাঁ হাতি ব্যাটসম্যান যিনি বিপক্ষ দলের বলার দের রাতের ঘুম কেড়ে নেওয়ার জন্য যথেষ্ট। বহুবার ভারতীয় ক্রিকেট দলকে তিনি খাদের কিনারা থেকে টেনে নিয়ে তুলেছেন। শুধু তাই নয় ২০১৭ টি-টুয়েন্টি বিশ্বকাপ এবং ২০১১ বিশ্বকাপে ভারতের জয়ের অন্যতম কাণ্ডারি ছিলেন এই । শুধু খেলার মাঠেই নয় তিনি যে মাঠের বাইরেও সমান পারদর্শী সেটা তিনি বারবার প্রমান করেছেন। এই জন্য তিনি অনেকবার খবরের শিরনামে উঠে এসেছেন। তিনি বহুবার তার কাজের মধ্যে দিয়ে তার দেশপ্রেম বুঝিয়ে দিয়েছেন। তিনি ভারতীয় জাওয়ানদের হয়ে অনেকবার মন্তব্য করে সেনার পাশে দাঁড়িয়েছেন।সেই সাথে তিনি অনেকবার কট্টরপন্থী জেহাদিদের আক্রমণও করেছেন। এই কারণে দেশবাসীর কাছে বেশ প্রসংশিত হয়ে থাকেন এই ক্রিকেটার।

সম্প্রতি এবার তিনি ভারত বিরোধী জেহাদিদের আক্রমণ করে সোশ্যাল মিডিয়ার ক্ষোভ উগরে দিলেন। তিনি বলেন যে, যারা সেনাদের উপর আক্রমণ করবে তাদের কে যোগ্য জবাব দেওয়া উচিৎ। এমনকি তিনি এটাও বলেন যে, সেনাদের গালে যদি কেউ একটা চড় মারে তাহলে তার বিনিময়ে জেহাদিদের ১০০ জনকে মেরে ফেলা নেওয়া উচিৎ। শ্রীনগরে লোকসভা উপনির্বাচন চলাকালীন একটা ঘটনা ঘটে। সেখানে একজন সিআরপিএফ জাওয়ান যখন ভোট দিয়ে ফিরছিলেন সেই সময় সেখানকার কিছু উত্তেজিত জনতা তাঁর উপর ঝাপিয়ে পরে। এর ফলে তিনি খুব আহত হন। আর এই ঘটনাকে কেন্দ্র করেই মূলত ক্ষোভে ফেটে পরেন গৌতম গম্ভীর। এরপরই এই বাঁহাতি ব্যাটসম্যান এই ঘটনার প্রতিবাদ করে তার ক্ষোভ উগরে দেন সোশ্যাল মিডিয়ায়।

পাকিস্তান যেভাবে কাশ্মীর দখল করার জন্য জেহাদিদের ব্যাবহার করছেন। তার ফলে দেশের উপত্যকা অঞ্চলের সেনা জাওয়ানরা খুবই ক্ষতিগ্রস্ত হচ্ছেন। তাদের কে অত্যাচারিত হতে হচ্ছে। বিনা দোষে তাদের উপর হামলা করছে জেহাদিরা। এই কারনেই মূলত জেহাদিদের উপর ক্ষোভ উগরে দেন তিনি। তাই তিনি অনেক বেশি আক্রমণাত্মক হয়ে উঠেছেন জেহাদিদের এই সকল দেশবিরোধী কাজকর্মের বিরুদ্ধে।

গতমাসে যখন গুরমেহর কউর নামে সেই ব্যাক্তি প্ল্যাকার্ড হাতে নিয়ে সোশ্যাল মিডিয়ায় প্রতিবাদ জানান ঠিক সেই সময় তাকে ঘিরে সৃস্টি হয় বিতর্ক। তার পাশে কেউ ছিলেন না। কিন্তু তখন তার পাশে দাঁড়ান গোতি। গম্ভির কে আমরা বরাবর যেভাবে দেখি এবারও তার উলটো হল না। তিনি যেমন সবসময় সমাজের গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে মন্তব্য করে প্রকাশ্যে চলে আসেন এবারও তার সেই ধারা অব্যাহুতি রাখলেন।

#অগ্নিপুত্র