Press "Enter" to skip to content

এই মুহূর্তের সবথেকে বড় খবরঃ রাজ্যের IPS অফিসারেরা কাছেই ঘেষতে চাইছেন না মুখ্যমন্ত্রীর! চরম চাপে তৃণমূল নেতৃত্ব

চরম সঙ্কটে পড়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী (Mamata Banerjee)। রাজ্যের IPS অফিসারেরা এবার আস্থা রাখতে পারছে না মুখ্যমন্ত্রীর উপর। ক্রমশ্যই IPS অফিসারেদের উপর রাশ হারাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী। শোনা যাচ্ছে ২৩ মে এর আগে রাজ্য পুলিশের বহু কর্তাই তৃণমূল (All India Trinamool Congress) নেত্রী মমতা ব্যানার্জীর মুখোমুখি হতে চাইছেন না। এডিজি সিআইডি রাজিব কুমার (Rajeev Kumar) ও স্বরাষ্ট্রসচিব অত্রি ভট্টাচার্যকে (Atri Bhattacharya) অপসারণের ফলে অনেক রাজ্যের আমলাই চাপে রয়েছেন। এমনকি নবান্নে কান পাতলেই শোনা যাচ্ছে যে, ভালোয় ভালোয় রবিবারটা কেটে গেলে বাঁচি।

চাকরি জীবনের শেষের দিকে এসে কমিশনের তোপে ক্যারিয়ারে দাগ ফেলতে চাইছেন না অনেক আমলারাই। এছাড়াও রাজ্যে যে গেরুয়া শিবির ভালো ফল করতে চলেছে, সেটাও মেনে নিয়েছেন অনেক আমলারাই। ওনাদের মতে, এরাজ্যে একধাক্কায় বহু আসন বাড়তে চলেছে বিজেপির। এরপর যদি ২৩ মে বিজেপি সরকার গঠন করে দেয়, তাহলে কেন্দ্র থেকে অনেক চাপ সহ্য করতে হতে পারে আমলাদের।

আর সেই কারণেই এই কটা দিন বিশেষ করে অন্তিম দফার নির্বাচনের দিনে দেখেশুনে চলেতে চাইছেন আমলারা। আর এই কারণেই রাজ্য পুলিশের অনেক সিনিয়ার অফিসারেরাই তৃণমূল নেতা নেত্রীদের কথা কানে না নিয়ে নিজের মত কাজ করছেন। ওনারা কোন রকমেই এই রাজনৈতিক যুদ্ধের কারণে নিজেদের ক্যারিয়ারে কালি লাগাতে চাননা। আর এই কারণে চাপ বাড়ছে তৃণমূলের অন্দরেও।