Press "Enter" to skip to content

কাশ্মীরে ভারতীয় সেনার সাথে ১৫ দিন পেট্রোলিং এ যাবেন লেফটেনেন্টে কর্নেল মহেন্দ্র সিং ধোনি

যেমন কথা তেমন কাজ। বিশ্বকাপের পর ২ মাসের জন্য ক্রিকেট থেকে দূরে সরে দেশের সেবার সেনার সাথে কাজ করতে চেয়েছিলেন ধোনি। এর জন্য ীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড থেকে অনুমতিও পেয়েছিলেন তিনি। এরপর ওনাকে ে পোস্টিং এর জন্য স্বয়ং সেনা প্রধান অনুমতি দিয়ে দেন। ব্যাস আর দেখে কে, এবার ক্রিকেটের বদলে সেনার সাথে থেকে আগামী দুই মাসে দেশের সেবায় নিজেকে নিয়োজিত করতে চলেছেন ক্রিকেট দলের উইকেট রক্ষক তথা ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি।

কথা মতো মহেন্দ্র সিং ধোনি প্যারাশুট রেজিমেন্টে যোগ দিয়েছেন। এবার উনি কাশ্মীরে সেনার সাথে থেকে দেশ সেবা করবেন। ১০৬ টেরিটোরিয়াল ব্যাটালিয়ান(প্যারা)-এ যোগ দিয়েছেন ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। আপানদের জানিয়ে , মহেন্দ্র সিং ধোনি এর আগেও কাশ্মীরে গেছিলেন। ২০১৭ সালে ধোনি জম্মু কাশ্মীরের সেক্টরে ছিলেন। সেখানে তিনি সেনার তরফ থেকে আয়োজিত একটি ক্রিকেট ম্যাচে অতিথি হিসেবে অংশ নিয়েছিলেন। ধোনি ওই ম্যাচ সেনার উর্দি পড়ে দেখতে গেছিলেন।

মহেন্দ্র সিং ধোনি ২০১১ সালে ইন্ডিয়ান টেরিটোরিয়াল আর্মির লেফটিন্যান্ট উপাধি পেয়েছিলেন। ধোনির সেনা প্রেম সমন্ধ্যে আমরা সবাই অবগত। তবে ধোনি না, অন্য কিছু হতে চাইছিলেন। ধোনি একটি সাক্ষাৎকারে বলেছিলেন যে, তিনি ছোট বেলা থেকেই ফৌজি হতে চাইতেন। কিন্তু ভাগ্যে অন্য কিছু লেখা ছিল। আর এই জন্য তিনি সেনার অফিসার না হয়ে, ক্রিকেটার হয়ে গেছিলেন।