Press "Enter" to skip to content

নবরাত্রির উপোসের পরেও ২২ হাজার কিমি সফর করে ১৩ রাজ্যে ২৩ টি জনসভা করেছেন প্রধানমন্ত্রী

এটা নতুন নয়, প্রতিবছরেই করে থাকেন প্রধানমন্ত্রী। এর আগে নবরাত্রির সময় আমেরিকার সফরে ছিলেন প্রধানমন্ত্রী দেখা করেছিলেন তৎকালীন আমেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামার সাথে। তখনও উপোস পালন করেছিলেন তিনি। আর প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (PM Modi)  এই কাজে খুব মুগ্ধও হয়েছিলেন আমেরিকার প্রেসিডেন্ট বারাক ওবামা।

এবার এই নবরাত্রির মধ্যে পড়েছে নির্বাচন ()। কিন্তু নির্বাচন হোক আর বিদেশ সফর নবরাত্রির প্রথা পালন করবেনই প্রধানমন্ত্রী । আর সেই মতেই এবারও তিনি উপোস করে দেশ জুড়ে সভা করেই চলেছেন। কলকাতা থেকে কেরল। মুম্বাই থেকে মণিপুর। কোথাও বাদ দেননি তিনি। নবরাত্রির উপোস করার পরেও ২২ হাজার কিমি সফর করে ১৩ টি রাজ্যে ২৩ টি জনসভা করেছেন প্রধানমন্ত্রী।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরোধীরাও ওনার এই কাজের জন্য ওনাকে চরম শ্রদ্ধা জানান। এর আগে দেশের কোন নেতাই উপোস করে এত কঠোর কর্মসূচী পালন করেননি। উনি নবরাত্রির উপোস করে ওড়িশা, ছত্তিশগড়, পশ্চিমবঙ্গ, ত্রিপুরা, মণিপুর, মহারাষ্ট্র, কর্নাটক, তামিলনাড়ু, গুজরাট, গোয়া, বিহার, অসম এবং কেরালায় গিয়ে ননস্টপ সভা করে এসেছেন।

আর নরেন্দ্র মোদীর এই কাজে ওনার বিরোধীরা ওনার থেকে অনেক অনেক পিছিয়ে আছেন। নয় দিন ধরে চলে এই উৎসব শুরু হয়েছিল ৬ই এপ্রিল, শেষ হবে আগামীকাল।

10 Comments

Leave a Reply

Your email address will not be published.