Press "Enter" to skip to content

একশন মুডে CBI, পলাতক চিদাম্বরমের বিরুদ্ধে জারি হলো লুক আউট নোটিস! নজরে এলেই হবেন গ্রেফতার।

দেশের প্রাক্তন স্বরাষ্ট্রমন্ত্রী এবং অর্থমন্ত্রী এবং প্রবীণ কংগ্রেস নেতা পি চিদাম্বরম লুটপাটের অনেক বড় মামলায় পলাতক রয়েছেন। সিবিআই এবং ইডি চিদাম্বরমের সন্ধান করছে। একই সঙ্গে, চিদাম্বরমকে বাঁচাতে কংগ্রেসের আইনজীবীদের একটি দল 21 আগস্ট সুপ্রিম কোর্টে রয়েছে।
এদিকে, চিদাম্বরম কোথায় লুকিয়ে আছেন কেউ জানে না এবং ইডি ও সিবিআই সন্দেহ করেছে যে চিদাম্বরম দেশ ছেড়ে পালিয়ে যেতে পারেন। চিদাম্বরম যাতে দেশ ছেড়ে পালাতে না পারে, তার জন্য উনার বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করা হয়েছে।

অর্থাৎ দেখতে পেলেই গ্রেফতার করুন। বিমানবন্দর ও দেশের সীমান্তে আরও বেশি নজরদারি রয়েছে কারণ এই চিদাম্বরম দেশ ছেড়ে পালাতে পারেন। আর পালিয়ে ব্রিটেনের মতো অপরাধীদের স্বর্গে পৌঁছে গেলে দেশের জন্য সমস্যা তৈরী হবে। ২০ আগস্ট সিবিআই চিদাম্বরমকে  গ্রেফতার করতে তার বাড়ি পৌঁছেছিল। কিন্তু চিদাম্বরমকে খুঁজে পাওয়া যায়নি।

এখন উনার বিরুদ্ধে লুক আউট নোটিস জারি করে দেওয়া হয়েছে। পি.চিদাম্বরম দেশের অর্থমন্ত্রী পদেও ছিলেন। উনার আমলে দেশে ব্যাপক পর্যায়ে দুর্নীতির অভিযোগও সামনে এসেছিল। এখন CBI টিম সক্রিয় হয়ে দুর্নীতি দমনে নেমে পড়েছে। সরকার ও দেশের শক্তিশালী সংস্থাগুলি দুর্নীতির উপর অন্তিম প্রহারের কাজ শুরু করেছে বলে ধরা হচ্ছে। সরকার আগেই জনগণকে দুর্নীতি দমনের প্রতিশ্রুতি দিয়েছিল। যার কাজ সম্ভবত শুরু হয়েছে বলে অনুমান করা হচ্ছে। INX মিডিয়া মামলায় CBI তদন্ত শুরু করেছে। এর আগে আজ ২০ শে আগস্ট বিকেলে দিল্লি হাইকোর্ট দুর্নীতির মামলায় চিদাম্বরমকে আগাম জামিন দিতে অস্বীকার করেছিল। চিদাম্বরম দীর্ঘদিন ধরে দিল্লির নিম্ন আদালত থেকে জামিন পেয়ে আসছিলেন, তবে মামলাটি দিল্লি হাইকোর্টে পৌঁছায়, তখন চিদাম্বরমের জামিনের আবেদন বাতিল হয়ে যায়।

you're currently offline