Press "Enter" to skip to content

গৃহস্থদের জন্য বড় সিদ্ধান্ত মোদী সরকারের, একধাক্কায় ১০০ টাকা কমে গেল রান্নার গ্যাসের দাম।

ক্ষমতায় এসে প্রথম মাসেই দেশবাসীর জন্য বড়সড় সুখবর নিয়ে এল মোদী সরকার। গত ২৩ শে মে দ্বিতীয়বারের জন্য দেশের প্রধানমন্ত্রী হিসেবে নির্বাচিত হন নরেন্দ্র মোদী। আর মাত্র এই এক মাসের মধ্যেই দেশের গরিবদের কথা ভেবে নিয়ে নিল বড় সিদ্ধান্ত। আজ সবে জুলাই মাস ঢুকলো আর এর মধ্যেই গৃহস্থদের জন্য বড় সুখবর নিয়ে এল মোদী সরকার। আজ থেকে কমে গেল রান্নার গ্যাসের দাম। রান্নার গ্যাসের দাম প্রত্যেক সিলিন্ডার পিছু কমে গেল ১০০ টাকা ৫০ পয়সা করে।

ইন্ডিয়ান অয়েল কর্পোরেশনের তরফে একটি বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, যে সমস্ত রান্নার গ্যাস ভুর্তকিহীন সেগুলির দাম কমে দাঁড়ালো ৬৩৭ টাকা যেটা আগে ছিল ৭৩৭.৫০ টাকা। অপরদিকে সিলিন্ডার পিছু ৪৯৪.৩৫ টাকা করে হয়ে গেল সরকারি ভূর্তকি যুক্ত রান্নার গ্যাসের দাম।

এর আগে ভুর্তকিহীন গ্যাসের দাম বেড়েছিল আগের মাসেই অর্থাৎ ১ ই জুন থেকে। ইন্ডিয়ান অয়েলের তরফে ঘোষণা করে জানানো হয় প্রত্যেক সিলিন্ডার পিছু ২৫ শতাংশ হারে বাড়ানো হবে গ্যাসের দাম। আর ঠিক এক মাসের মধ্যেই রান্নার গ্যাসের দাম কমে গেল একধাক্কায় অনেকটা। অর্থাৎ মোদী সরকার দ্বিতীয়বারের জন্য ক্ষমতায় এসে যে দেশের গরীব মানুষদের ভালো কিছু চিন্তাভাবনা করছেন সেটা বলায় বাহুল্য।