Press "Enter" to skip to content

মাহিন্দ্রা ভারতীয় সেনার জন্য তৈরি করলো বিশেষ জিপ! গ্রেনেড হামলা করেও করা যাবে না ক্ষতি!

দেশ এর প্রধান যানবাহন প্রস্তুতকারক কোম্পানি মাহিন্দ্রা এর ডিফেন্স উইং একটি দুর্দান্ত SUV গাড়ী নির্মিত করে। যার নাম ‘মার্কসম্যান’ এই গাড়িটি সম্পূর্ণরূপে বুলেটপ্রুফ। এই বুলেটপ্রুফ SUV গাড়ী
প্রথম প্রথম দিল্লি বিমানবন্দর নিরাপত্তা নিযুক্ত CISF এর কুইক রিয়্যাক্সাল টিমকে দেওয়া হয়েছিল।মাহিন্দ্রা গ্রুপ দ্বারা তৈরি  এই বুলেটপ্রফফ গাড়িটি দেখতে অত্যন্ত সুন্দর। এই গাড়ীটিকে ভিতর থেকে দুটি অংশ বিভক্ত করা হয়েছে। অগ্রগামী কেবিনে চালক এবং সহ চালককে বসার ব্যবস্থা করা হয়েছে। সেখানেই এর পেছনের অংশে উভয় সাইড সিট লাগানো হয়েছে। সেখানে জওয়ানরা সহজে বসতে পারবেন। এখানে একসঙ্গে মোট 6 জওয়ান সহজে বসতে পারবেন।

Mahindra Marksman:
মাহিন্দ্রা মার্কসমান গাড়িটিতে মোট 6 জন মানুষের বসার ক্ষমতা আছে। যার মধ্যে দুটি সিট আগে এবং 4 সিট পিছনে রয়েছে। মাহিন্দ্রা এর এই লাইট কম্ব্যাট গাড়ি লেভেল বি 6 স্ট্যান্ডার্ড অন বেসড তৈরি যাতে গাড়িতে চড়া জওয়ানদের ছোট অস্ত্র আক্রমণের সাথে হ্যান্ড গ্রেনেডের হামলা থেকেও সুরক্ষা দেয়। এই গাড়ি ফ্লোর ব্লাস্ট প্রোটেকশনও সরবরাহ করে, যার উপর দুটি হাতগোলার সমান ব্লাস্টের ক্ষমতা রয়েছে।এটি দুটি ইঞ্জিন অপশনে পাওয়া যায়, প্রথম 2.2 লিটার MHawK CRDe টার্বো ডিজেল ইঞ্জিন এবং দ্বিতীয় 2.6 লিটার টারবচার্জড DI ইঞ্জিন অন্তর্ভুক্ত।

Mahindra Marksman is Scorpio’s LETHAL form

CRDe ইঞ্জিন 120 BHP এর পাওয়ার প্রোডাকসন হয় এবং DI ইঞ্জিন 115 BHP এর পাওয়ার প্রোডাকসন হয়। উভয় ইঞ্জিন 5 গতি গিয়ারবক্স ট্রান্সমিশন থেকে সজ্জিত। মাহিন্দ্রা মধ্যে মার্কসম্যান স্কোরপিও এর প্ল্যাটফর্ম ডিজাইন করা হয়েছে। এটা আপনার শক্ত বুলেটপ্রুফ শরীরের কারণ স্কোরপিও থেকে যথেষ্ট পরিমাণে ওজনবহুল। B6 একটি হাই লেভেলের নিরাপত্তা রক্ষক হিসেবে মানা যায়, যা অনেক মারাত্মক হুমকি মোকাবেলা করতে সক্ষম হয় যেমন যেমন 7.62х51 (.308) থেকে 30.06 এপি (আর্মার পার্সিং) এবং প্যানিট্রেটিং রাউন্ডকে থামাতে।

বিশেষভাবে প্রস্তুত করা স্যান্ডান কারগুলি B4 এবং B5 সুরক্ষা লেভেলের ডিজাইন করা হয় যা যথেষ্ট পরিমাণে ফায়ারিং থেকে সুরক্ষা দেয়। সাধারণত পুলিশ গাড়ী, এম্বুলেন্সে B5, B6 এবং B7 সুরক্ষা প্রদান করা হয়।এই গাড়ির মধ্যে ‘স্তর B 6’ এর স্তর থেকে অস্ত্রোপচার করা হয়েছে। যা গ্রেনেডের মত হামলা সহজেই কিছু করতে পারে না। এর সাথে এক কাপোলা মেশিন গানও অন্তর্ভুক্ত। গানপোর্ট এবং ভিউ গ্লাসও দেওয়া হয়েছে

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.

you're currently offline