Press "Enter" to skip to content

যন্তর মন্তরে কাশ্মীরি যুবকের পাকিস্তানের সমর্থনে স্লোগান! তারপর জনতা দিলো উচিৎ শিক্ষা

দেশজুড়ে জম্মু কাশ্মীরের পুলওয়ামা তে হওয়া সিআরপিএফ জওয়ানের উপর হামলার বিরুদ্ধে প্রদর্শন চলছে। কোথাও মোমবাতি নিয়ে মৌন মিছিল হচ্ছে , তো কোথাও পাক প্রধানমন্ত্রী ইমরান খান, জৈশ এ মোহম্মদ এর প্রধান মাসুদ আজহারের ছবি জ্বালানো হচ্ছে।

এরকম ভাবেই রবিবার দিল্লির যন্তর মন্তরে সৈন্যদের সন্মানে একটি অনুষ্ঠান রাখা হয়েছিল। ওই অনুষ্ঠানে ‘ ভারত মাতা কি জয়” হিন্দুস্তান জিন্দাবাদ এর স্লোগান দেওয়া হচ্ছিল। কিন্তু হঠাৎ এক যুবক পাকিস্তানের সমর্থনে স্লোগান দেওয়া শুরু করে দেয়। যুবকের এই আচরণে ক্ষুব্ধ জনতা তাকে মারতে বাধ্য হয়।

ঘটনার পেয়েই পুলিশ ঘটনাস্থলে পৌঁছায়, কিন্তু জনতা এতটাই ক্ষেপে ছিল যে তাঁরা যুবককে ছাড়তে রাজিই হচ্ছিল না। পুলিশের সামনেই যুবককে মারতে থাকে ক্ষুব্ধ জনতা এবং হিন্দুস্তান জিন্দাবাদ আর পাকিস্তান মুর্দাবাদ এর স্লোগান দিতে থাকে। পুলিশ পরিস্থিতি সামাল দিতে ওই যুবককে হেফাজতে নিয়ে নেয়।

প্রদর্শনে থাকা জনতা জানায় যে, তাঁরা শান্তি পূর্ণ প্রদর্শন করছিল। প্রদর্শনের সময় ভারত মাতা কি জয় আর হিন্দুস্তান জিন্দাবাদ এর স্লোগান দেওয়া হচ্ছিল। তখনই এক যুবক হঠাৎ করে এসে পাকিস্তানের সমর্থনে স্লোগান দেওয়া শুরু করে দেয়।

আরেকদিকে ক্ষিপ্ত জনতার থেকে বাঁচিয়ে দিল্লি পুলিশ ওই যুবককে সংসদ মার্গ পুলিশ স্টেশনে নিয়ে যেতে চাইলে জনতা আবারও ওই যুবককে ধরতে চায়। আর সেই সময় ক্ষিপ্ত জনতা ওই যুবককে ভারত মাতা কি জয় আর হিন্দুস্তান জিন্দাবাদ এর স্লোগান দেওয়ার জন্য দাবি করে।

8 Comments

Leave a Reply

Your email address will not be published.