প্ৰধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে হত্যার পরিকল্পনা! পাঁচ রাজ্যে তল্লাসি করে পুলিশের হাতে গুরুত্বপূর্ন নথি।

দেশের প্রধানমন্ত্রী হিসাবে শপথ নেওয়ার পর দেশের জন্য একের পর এক ভালো কাজ করে চলেছেন মোদীজি। তবে মোদী নামটাই এখন সবথেকে বড়ো পথের কাঁটা হয়ে দাঁড়িয়েছে আতঙ্কবাদী, জঙ্গি, নকশালী ও দেশদ্রোহীদের জন্য। এই কারণেই তিনি দেশদ্রোহীদের কাছে এখন টার্গেট হয়ে উঠেছেন। যারা দেশের ভালো সহ্য করতে পারে না সেই সকল দেশদ্রোহীরা নানা ভাবে মোদীজিকে দমানোর জন্য লাগাতার হত্যার পরিকল্পনা ফাদঁছে। আসলে এরা দেশের উন্নয়নকাজে মোদীজিকে আটঁকাতে সব দিক দিয়ে অসফল হয়েছেন। তাই তারা এবার মোদীজিকে মারার ছক কষছে। মোদীজিকে হত্যা করার জন্য যে একটা ছক করা হচ্ছে সেটা আগেভাগেই আন্দাজ করতে পেরেছিলেন গোয়েন্দারা। সেই মত তারা ঠিক সময়ে প্রশাসন কে খবর দিয়ে সতর্ক করে দিয়েছিলেন।

গোয়েন্দা সূত্রে খবর যে, প্রধানমন্ত্রী কে মারার জন্য ছক কষেছে মাওবাদীরা। সেই খবরের সূত্র ধরেই মঙ্গলবার পুলিশ দেশের আটটি জায়গায় ব্যাপকহারে তল্লাসি চালায়। পুলিশ এর তরফে জানা গিয়েছে যে, দেশের মোট ৫ টি রাজ্যের ৮ টি জেলায় চিরুনি তল্লাসি চালায় পুলিশ।
তল্লাসি চালানোর পর পুলিশ সূত্রে জানানো হয়েছে যে, তারা গোপন সূত্রে খবর পায় যে, মাওবাদী সংগঠনের একটি বড়ো দল প্রধানমন্ত্রীকে মারার জন্য ছক কষেছে।

এই খবর পাওয়ার পরই দিল্লি, মহারাষ্ট্র, তেলেঙ্গানা, গোয়া, ও ঝাড়খন্ডে রাজ্যের বিভিন্ন জায়গায় চলে তল্লাশি। এই সকল রাজ্য গুলির আটটি জায়গায় পুলিশ এর বিভিন্ন দল গিয়ে তল্লাসি চালায়। প্রসঙ্গত উল্লেখ্য, মহারাষ্ট্র পুলিশ এর তরফে জানানো হয়েছে যে, ভীমা-কোরেগাঁও এর বিক্ষোভের পর থেকেই প্রধানমন্ত্রী কে খুনের ছক করা হচ্ছিল। সেই সময় এক মওবাদীর কাছে থেকে ল্যাপটপ ও চিঠি পাওয়া গেছিলো যেখনে রাজীব গান্ধীর মতো করে নরেন্দ্র মোদীকে হত্যার পরিকল্পনার কথা লেখা হয়েছিল।

মঙ্গলবার মাওবাদী আদর্শে বিশ্বাসী সুসান আব্রাহাম, বারবারা রাও, ঝাড়খণ্ডের স্টালিন স্বামী, ভি ভু রাও, ক্রান্তি, কাসিমের বাড়িতে চলে তল্লাশি। প্রত্যেকের কাছেই গুরুত্বপূর্ণ নথি ও ল্যাপটপ উদ্ধার করেছে পুলিশ। এদের প্রত্যেকের সাথে মাওবাদীদের যোগ রয়েছে। এখন এই মাওবাদীরা কোন দলের সাথে জড়িত তা সরাসরি না বলা গেলেও রাজনীতিতে সামান্য সক্রিয় ব্যাক্তিরা এটা পরিষ্কারভাবেই জানেন। মাওবাদীরা কেন মোদীর মতো হিন্দুত্ববাদী নেতাকে টার্গেট করছে তাও স্পষ্ট। তবে প্ৰধানমন্ত্রীর সুরক্ষা ব্যাবস্থা যথেষ্ট কড়া রাখার নিশ্চয়তা দিয়েছেন রাজনাথ সিং।

#অগ্নিপুত্র

you're currently offline

Open

Close