Press "Enter" to skip to content

“বিশ্বের উন্নতি করতে হলে নরেন্দ্র মোদীকে অনুসরণ করতে হবে”- সংযুক্ত রাষ্ট্রের সভাপতি মারিয়া ফারনেন্ডা এস্পিনোসা।

আপনি মোদী সমর্থক হন বা মোদী বিরোধী হন, একটা কথা আপনাকে স্বীকার করতেই হবে যে মোদী আন্তর্জাতিক মহলে তথা বিদেশের মাটিতে ভারতের সম্মান বাড়িয়েছে। বিগত কিছুদিন আগেই সংযুক্ত রাষ্ট্র মোদীকে চ্যাম্পিয়ন অফ দা আর্থ পুরস্কারে ভূষিত করেছে কারণ নরেন্দ্র মোদী পরিবেশ সংক্রান্ত অনেক কাজ করেছেন। মোদী যখন এই খেতাপ পান তখন শুধু মোদীর সম্মান বৃদ্ধি পাইনি একইসাথে সমস্থ ভারতবাসীর সম্মান বৃদ্ধি পেয়েছে কারণ মোদী ভারতের জনগণের প্রতিনিধি। সংযুক্ত রাষ্ট্রের জেনারেল এসেম্বলির সভাপতি মারিয়া ফারনেন্ডা এস্পিনোসা মোদী সরকারের কাজ নিয়ে এমন কিছু বলেছেন যাতে আরো একবার বিশ্বে মোদীর নাম আবার উজ্জ্বল হয়ে ফুটে উঠেছে। মারিয়া ফারনেন্ডা এস্পিনোসা জমিয়ে নরেন্দ্র মোদীর প্রশংসা করেছেন।

ফারনেন্ডা বলেছেন বিশ্বের ভালো করতে হলে নরেন্দ্র মোদীর মতো কাজ করতে হবে। উনি বলেন, যদি বিশ্বকে পরিবর্তন করতে হয়, আরো ভালো করতে হয় তাহলে ভারতে যেমন কাজ হচ্ছে ঠিক সেইভাবে কাজ করতে হবে। তবেই বিশ্বের ভালো হবে এবং বিশ্বকে নতুন রূপ দেওয়া যাবে। মারিয়া ফারনেন্ডা এই কথা সংযুক্ত রাষ্ট্রের মঞ্চ থেকে বলেছেন। মারিয়া ফারনেন্ডা কোনো ছোটো খাটো ব্যাক্তিত্ব নন বরং উনি সংযুক্ত রাষ্ট্রের জেনারেল এসেম্বলির সভাপতি।

উনি ভারতের কাজের প্রশংসা করেন এবং মোদী সরকারের প্রশংসা করে বিশ্বকে ভারতকে অনুসরণ করার পরামর্শ দেন। মোদী চ্যাম্পিয়ন অফ আর্থ খেতাব পাওয়ার পর সংযুক্ত রাষ্টের সভাপতি ভারতে এসেছিলেন নরেন্দ্র মোদীকে সম্বোধিত করার জন্য। নরেন্দ্র মোদীর কাজের জন্য পুরো বিশ্বে ভারতের খ্যাতি বেড়েই চলেছে।

পুরো বিশ্ব এখন ভারতকে একটা আলাদা চোখে দেখতে শুরু করেছে। যা প্রত্যেক ভারতীয়র জন্য গরবী বিষয়। এখন ভারত অনেক ব্যাপারে পুরো বিশ্বকে নেতৃত্ব করছে। যার জন্য সযুক্ত রাষ্ট্রের বড়ো বড়ো ব্যাক্তিত্বরা মোদী সরকার ও ভারতের সুনাম করে ক্লান্ত হচ্ছেন না।