Press "Enter" to skip to content

আরো এক সাফল্য মোদী সরকারের, খুব শীঘ্রই দেশে ফিরতে চলেছে মুম্বাই হামলার অন্যতম মাস্টারমাইন্ড !

কংগ্রেসের আমলে কোনোরকম নিয়ম না মেনে অনেক টাকা আর্থিক লোন দেওয়া হয়েছিল বিজয় মালিয়া, নীরব মোদীর মত ব্যাবসায়ীদের। এই জন্যই তারা লোন পরিশোধ না করেই দেশ ছেড়ে পালিয়ে যেতে সাহস পায়। দেশে ক্ষমতায় আসার পরে নানাভাবে চেষ্টা করে চলেছে তাদের দেশে ফিরিয়ে আনার জন্য। তবে এইসব কিছুর মধ্যেই আরও একটি গুরুত্বপূর্ণ খবর সকলের সামনে চলে এল। এবার ের ক্রমাগত চাপের কাছে মাথানত করতে বাধ্য হল মার্কিন প্রশাসন। বিশেষ সূত্রে খবর পাওয়া গিয়েছে যে, তাহাউর রানা কে এবার ভারতের হাতে তুলে দিতে চলেছে মার্কিন যুক্তরাষ্ট্র। এই তাহাউর রানা হল মুম্বাই হামলার অন্যতম প্রধান চক্রী।সূত্রের খবর অনুযায়ী, এই তাহাউর রানা হল কানাডার বাসিন্দা কিন্তু ইনি আসলে একজন পাকিস্তানি বংশদ্ভূত।

বর্তমানে ইনাকে বন্দি করে রাখা হয়েছে মার্কিন যুক্তরাষ্ট্রের একটি বিশেষ জেলের মধ্যে। জানা গিয়েছে যে তাহাউর রানা ২০২১ সালে ছাড়া পেয়ে যাবে। তারপরই তাকে ভারতে ফেরাতে চাইছে নয়া দিল্লী। এই ব্যাপারে ট্রাম্প প্রশাসনের কাছে সাহায্য নিয়ে সবরকমের কাগজ পত্র তৈরী করেছে ভারত সরকার।

পাকিস্তানি জঙ্গিরা বাণিজ্যিক নগরী মুম্বাইয়ের একাধিক জায়গায় হামলা চালায় ২০০৮ সালে। সেই হামলায় প্রাণ হারান ১৬৬ জন সাধারণ ভারতবাসী। ৯ জন পাকিস্তানি জঙ্গি কে গুলি করে শেষ করে দেয় পুলিশ। জঙ্গি আজমল কাসাব কে জীবিত অবস্থায় ধরে ফেলেন পুলিশ। তারপর অন্যতম অভিযুক্ত তাহাউর রানা কে গ্রেপ্তার করা হয় ২০০৯ সালে। সমস্ত অভিযোগ খতিয়ে দেখে তাকে ১৪ বছরের জেল হেফাজত দেওয়া হয়।

আন্তর্জাতিক সংবাদ সংস্থা জানিয়েছে যে, তাহাউর রানাকে ভারতে ফেরানোর ব্যাপারটি ক্রমশ উজ্জ্বল হয়ে উঠছে। তারা জানিয়েছে যে, তাহাউরের ২০২১ সালে মার্কিন যুক্তরাষ্ট্রের জেলে মেয়াদ শেষ হতে চলেছে তারপরই তাকে ভারত সরকার নিজেদের হেপাজতে নিতে পারবে।
#অগ্নিপুত্র

10 Comments

Leave a Reply

Your email address will not be published.