Press "Enter" to skip to content

জয় হিন্দ বলতেও সমস্যা মেহেবুবা মুফতির!  জয় হিন্দ বলতে বিরক্ত প্রকাশ করলেন মেহেবুবা!

সম্প্রতি এয়ার ইন্ডিয়ার তরফ থেকে একটা সার্কুলার জারি করে নির্দেশ দেওয়া হয়েছে যে সমস্ত বিমান উড়ানোর ঘোষণার পর সকলকে সম্পূর্ণ জোশের সাথে বলতে হবে। নির্দেশে বলা হয়েছে যে পাইলট সহ সমস্থ ক্রিও মেম্বারদের বলতে হবে। যাত্রীদের ক্ষেত্রেও এই নিয়ম লাগু হবে। সম্প্রতি ভারত পাকিস্থানের আতঙ্কবাদী ক্যাম্পের উপর যে এয়ার স্ট্রাইক করেছিল তাতে তো আগে থেকেই সমস্যা ছিল জম্মুকাশ্মীরের পূর্ব মুখ্যমন্ত্রী মেহবুবা মুফতির। আর এখন বলা নিয়েও সমস্যা হচ্ছে মেহেবুবা মুফতির।

কয়েকদিন আগেই উনি এয়ার স্ট্রাইক নিয়ে প্রশ্ন তুলে দিয়েছিলেন আর এখন জয় হিন্দ বলা নিয়ে প্রশ্ন তুলেছেন। জয় হিন্দ বলার যে নির্দেশিকা জারি করেছে সেটা নিয়ে বিরক্ত প্রকাশ করেছেন । মেহবুবার মতে এইভাবে জয় হিন্দ বলার নির্দেশিকা জারি করা সঠিক কাজ নয়। মেহেবুবা বলেছেন সামনে লোকসভা তাই দেশভক্তি কি আকাশ পর্যন্ত ছুঁয়ে যাচ্ছে।

এয়ার ইন্ডিয়ার বর্তমান চেয়ারম্যান ও এমডি অস্বিনী ২০১৬ সালেও সমস্থ পাইলটদের জন্য এই নির্দেশিকা জারি করেছিল। আর এখন সেটাকে আরো পরিপূর্ণ রূপে জারি করা হয়েছে। কিন্তু মেহেবুবা মুফতি এখানেও রাজনীতি দেখতে পাচ্ছেন। জয় হিন্দ বলা নিয়ে বিরক্ত প্রকাশ করছেন মেহেবুবা মুফতি। আসলে মেহবুবা মুফতি একজন পাকিস্থান সমর্থক রাজনীতিবিদ যিনি ভারতের মধ্যে বৃদ্ধি পাওয়া জাতীয়তাবাদ শক্তির প্রতি আক্রোশ প্রকাশ করছেন।

স্মরণ করিয়ে দি, মেহবুবা সেই নেত্রী যিনি জঙ্গি হামলা নিয়ে পাকিস্থানকে দোষারোপ করতে সংকোচ করেন এবং পাকিস্থানের সাথে শান্তিচুক্তি করার কথা বলেন। ইনি সেই নেত্রী যিনি সেনাদের কাজে বাধা প্রদান করতেন এবং মুখ্যমন্ত্রী থাকাকালীন কট্টরপন্থী, পাথরবাজদের সাহায্য করতেন। পাথরবাজদের উপর সেনা একশন নিলে সেনার উপর FIR দায়ের করতেন।

7 Comments

Leave a Reply

Your email address will not be published.