Press "Enter" to skip to content

অলিম্পিকে পাঁচ বার স্বর্ণ পদক পাওয়া আমেরিকান সাঁতারু বললেন, হিন্দু ধর্মেই পেয়েছি শান্তি

অলিম্পিক গেমে পাঁচবার স্বর্ণ পদক পাওয়া আমেরিকান সাঁতারু মিসি ফ্র্যাঙ্কলিন গত বছর ডিসেম্বর মাসে সন্ন্যাস নেওয়ার কথা ঘোষণা করে সবাইকে চমকে দিয়েছিলেন। সন্ন্যাস নেওয়ার পর উনি বলেন, ‘হিন্দুদের পবিত্র গ্রন্থ হরে মানসিক শান্তি পেয়েছি” ২৩ বছরের এই যুবতী সাঁতার ছেড়ে যোগা করা শুরু করেন। কিন্তু হিন্দুধর্ম সম্পর্কে শেখার পর, তার প্রবণতা আধ্যাত্মিকতার প্রতি ছিল। এখন সে জর্জিয়া বিশ্ববিদ্যালয়ে ধর্ম নিয়ে পড়াশুনা করছে।

ফ্র্যাঙ্কলিন বলেন, ‘আমি বিগত এক বছর ধরে ধর্ম নিয়ে পড়ছি। এটা চরম আকর্ষক এবং জ্ঞানের চোখ খুলে দেয়। আমি বিভিন্ন সংস্কৃতি, মানুষ আর তাঁদের ধার্মিক মনোভাব জানতে খুব আগ্রহী” লন্ডন অলিম্পিকে পাঁচটি স্বর্ণ পদক যেটা এক খেলোয়াড় বলেন, ‘আমি খ্রিস্টান, কিন্তু আমার হিন্দু ধর্ম নিয়ে চরম আগ্রহ। এই ধর্ম নিয়ে আমি আরও জানতে চাই। এই ধর্ম নিয়ে পড়ার পর আমি এই ধর্মের প্রতি আকৃষ্ট হই”

সাঁতারে সফল ফ্র্যাঙ্কলিন পড়াশুনাতেও খুব ভালো। আর সে হিন্দু ধর্ম সমন্ধ্যে অনেক কিছু জানে। সে রামায়ণ আর মহাভারত এর উপর খুব আকর্ষিত। সে বলে, ‘মহাভারত পড়ার সময় নাম গুলো নিয়ে অনেক সময় ধ্বন্দে পরে যাই, কিন্তু রামায়ণে প্রভু শ্রী রাম আর সিতা মাতার ব্যাপারে আমি সব পড়েছি। আমার এই গ্রন্থের কাহিনী খুব ভালো লাগে। মহাভারত আর রামায়ণ পড়ার অনুভব অমুল্য”

7 Comments

Leave a Reply

Your email address will not be published.