Press "Enter" to skip to content

এই তীব্ৰ গরমে মোদী সরকার দেশের জওয়ানদের দিতে চলেছে এক বিশেষ সুবিধা।

এখনকার দিনে গরমে যদি কখনো ৫ মিনিটের জন্যেও কারেন্ট চলে যায় বা পাখা খারাপ হয়ে যায় তাহলে নিশ্চয় আপনি হৈচৈ শুরু করে দেন। কিন্তু একবার ভাবুন তো যে এর জোয়ানরা এই গরমে কিভাবে সীমান্তে দেশকে রক্ষা করার জন্য দাঁড়িয়ে রয়েছেন। যদিও তারা কখনো এই বিষয়টিকে নিজেদের সমস্যা বলেন না কারণ এটা তাদের জস্ববাকে প্রদর্শন করে। কিন্তু সরকার এই জয়ানদের জন্য এমন ব্যাবস্থা করেছে যাতে তারা একটু হলেও শান্তিবোধ করবেন এই গরমে।

আজটাক এর খবর অনুযায়ী যোধপুরের মতো কিছু জায়গায় গরম ৫০ ডিগ্রি পর্যন্ত পৌঁছে যায় সেই সব জায়গায় সাধারন মানুষ ১ ঘন্টাও বাইরের টিকে থাকতে পারবেন না , কিন্তু বিএসএফ জওয়ানরা ঘন্টার পর ঘন্টা দেশকে পাহারা দেয়। এইসব জায়গায় সেনাদের বিশ্রাম বলতে একটা করে অবসারবেশন পোস্ট থাকতো। কিন্তু এবার মোদী সরকার সেই সমস্ত পোস্টগুলিকে এয়ার কন্ডিশন করতে চলেছে।জাইসলমির এ পাকিস্থানের উপর নজর রাখতে ভারতের জওয়ানদের সবসময় সর্তক থাকতে হয়। সূত্রের খবর ওই এলাকাগুলিতে প্রতি ৩ কিমি অন্তর এয়ার কন্ডিশনার পোস্ট তৈরি করবে যাতে জওয়ানরা নিজেদের রক্ষা করার সাথে সাথে পাকিস্থানের উপর নজর রাখবে পারবে।

আপনাদের জানিয়ে এইসব এলাকা গুলিতে ৫০ ডিগ্রির থেকে বেশি তাপমাত্রা থাকে তাই জওয়ানদের লেবুজল ও গুকোজ দেওয়া হয় যাতে তারা অসুস্থ হয়ে না পড়ে। এছাড়াও এই বলুকাময় এলাকা গুলিতে জওয়ানদের ডেজার্ট স্কুটার, টুপি, চশমা ও জলের বোতল দেওয়া হয় যাতে তাদের অসুবিধা কম করা হয়। এবার পোস্টগুলিতে এয়ার কন্ডিশনার লাগানোর পর জওয়ানদের আরো একটু সুবিধা দেওয়া যাবে।