সাধারণ জনতার জন্য এই ৫ টি পদক্ষেপ নিচ্ছে মোদী সরকার! এই সিধান্ত নিশ্চিত করবে বিজেপির জয়।

মধ্যপ্রদেশ,রাজস্থান ও ছত্রিশগড়ে হারের সম্মুখীন হওয়ার পর বিজেপি লোকসভা নির্বাচনের জন্য কোমর বেঁধে নিয়েছে। বিজেপি লোকসভা নির্বাচনের আগে ৬ টি এমন পদক্ষেপ নিতে চলেছে যা নির্বাচনে বিজেপির জিত নিশ্চিত করার সাথে সাথে সাধারণ মানুষের জীবনকেও পরিবর্তন করে তুলবে। আসলে ভারতের নির্বাচনে মানুষ কাকে ভোট দেবে সেটা বিকাশের উপর বা দেশভক্তির উপর নির্ভর করে না। ভারতের জনগণ সেই পার্টিকেই ভোট প্রদান করে যারা জনগণকে বিনামূল্যে পরিষেবা দেওয়ার কাজ করে। এই বিষয়টি এখন বিজেপির কাছেও পরিস্কার হয়ে গেছে। এই কারণে কেন্দ্রের বিজেপি সরকার ৫ টি বড় পদক্ষেপ ২০১৯ নির্বাচনের আগে লাগু করে দেবে।

১) কৃষকদের সাহায্য- সরকার নির্বাচনের আগের কৃষকদের ত্রাণ প্যাকেজ দেওয়ার উপর বিবেচনা করছে। এর ফলে ফসলের দাম নিয়ে চিন্তিত কৃষকরারা কিছুটা স্বস্তি অনুভব করবে। এর জন্য সরকার ৩ লক্ষ কোটি টাকা

২) ব্যাবসায়ীদের বিশেষ ছাড়- মোদী সরকার ব্যাবসায়ীদের উপর থেকে GST এর বিশেষ ছাড় দিতে চলেছে এর ফলে প্রায় ২০ লক্ষ ব্যাবসায়ী লাভবান হতে চলেছে।

৩) সরকারি চাকরিতে সংরক্ষণ: সরকারি চাকরির উপর জেনারেল বর্গকে ১০% ছাড় দেওয়ার কাজ প্রায় সম্পূর্ণ হয়ে গিয়েছে। মোদী সরকার লোকসভা ও রাজ্যসভায় বিল পাশ করানোর পর রাষ্ট্রপতির স্বাক্ষর পর্যন্ত হয়ে গিয়েছে। এখন শুধুমাত্র সংবিধানে সংশোধন হলেও দেশে আইন লাগু হয়ে যাবে।

৪) ই-কমার্স এর নিয়ম: ২৬ ডিসেম্বর মোদী সরকার ই-কমার্স এর উপর কিছু নিয়মের পরিবর্তন করেছে। আসলে ফ্লিপকার্ট, আমাজনের মতো কোম্পানির জন্য অনেক ক্ষুদ্র ও মাঝারী ব্যাবসায়ীরা সমস্যায় পড়তো। এখন নিয়ম পরিবর্তন এর পর এই কোম্পানিগুলো ক্ষুদ্র ও ছোটো ব্যাবসায়ীদের উপর প্রভাব ফেলতে পারবে না।

৫)সেলস ট্যাক্সের উপর ছাড়: ২২ শে ডিসেম্বর সরকার নিত্যপ্রয়োজনীয় জিনিসের উপর থেকে সেলস ট্যাক্স সরিয়ে নিয়েছিল। এর ফলে দেশে ২০ এর থেকে বেশি নিত্যপ্রয়োজনীয় জিনিস সস্তা হয়ে গেছে। এই সিধান্তের ফল মধ্যবিত্ত ও ব্যাবসায়ী দুই বর্গ খুশি হয়েছে।

Leave a Reply

you're currently offline

Open

Close