Press "Enter" to skip to content

হিন্দুবিরোধী আনন্দবাজার সহ টাইমস গ্রুপকে বড় ঝটকা দিলো মোদী সরকার! বন্ধ করা হলো সরকারি বিজ্ঞাপন

সংবিধানের চতুর্থ স্তম্ভ বলে পরিচিত সংবাদ মাধ্যম কতটা এক তরফা পরিবেশন করে তা কারোর থেকে লুকিয়ে নেয়। কখনো এক বিশেষ রাজনৈতিক পার্টির হয়ে দালালি তো কখনো বিরোধী এজেন্ডা চালানোর জন্য কিছু মিডিয়া হাউস যেন সব সময় তৈরি হয়ে থাকে। ভারতে বহুসংখ্যক হিন্দুদের উদারতার সুযোগ নিয়ে হিন্দুদের অপরাধী প্রমান করার ও সংস্কৃতিকে ছোটো করার ভরপুর প্রয়াস করে দালাল সংবাদমাধ্যমগুলি। শুধু এই নয়, দেশের সেনার উপরেও আপত্তিজনক পরিবেশন করে কিছু বিক্রিত মিডিয়া।

এখন মিডিয়া হাউস সংক্রান্ত একটা বড় খবর সামনে আসছে। খবর এই যে,  আনন্দ বাজার পত্রিকা, টাইমস অফ ইন্ডিয়া সহ বেশকিছু মিডিয়া হাউসেকে কেন্দ্র সরকারের তরফ থেকে যে বিজ্ঞাপন দেওয়া হতো তা বন্ধ করে দেওয়া হয়েছে। Ananda Bazar Patrika(ABP),Times of India, The , Economic Times ও The Telegraph এর জন্য কেন্দ্র সরকারের তরফ থেকে বিজ্ঞাপন দেওয়া বন্ধ করা হয়েছে। নেগেটিভ রিপোর্টিং এর জন্য সরকার এমন পদক্ষেপ নিয়েছে বলে মনে করা হচ্ছে। রাফেল ইস্যুতে ভ্রামক খবর ছড়িয়ে The কেন্দ্র সরকারকে দোষী প্রমাণ করার চেষ্টা করেছিল। Times of India হিন্দুদের অপরাধী প্রমান করানোর জন্য ভরপুর প্রয়াস করে বলে বহুবার দাবি উঠে আসে। জানিয়ে দি, মিডিয়া হাউসের উপর লাগানো ব্যান নিয়ে সকলে নিশ্চুপ থাকলেও কংগ্রেস নেতা অধীররঞ্জন চৌধুরী লোকসভা সদনে কেন্দ্রের উপর আক্রমণ করেছিল। মিডিয়ার স্বাধীনতা কেড়ে নেওয়া হচ্ছে বলে দাবি তোলেন অধীররঞ্জন চৌধুরী। তবে বাক স্বাধীনতার সুযোগ নিয়ে জনগনের মধ্যে ভ্রান্তি ছড়ানোর জন্য এই মিডিয়া হাউসগুলির বিজ্ঞাপন ব্যান করা হয়েছে বলেই মনে করছে বিশেষজ্ঞ মহল।

টাইমস নাও ও মিরর নাও নামক দুটি টিভি চ্যানেলের উপরেও সরকারি বিজ্ঞাপনকে ব্যান করা হয়েছে। এক তরফা খবর পরিবেশন ও অর্ধসত্য খবর পরিবেশন করার জন্য মিডিয়া হাউসগুলির উপর কেন্দ্রের মোদী সরকার এমন কড়া পদক্ষেপ নিয়েছে। সরকারের এমন পদক্ষেপের দরুন (Ananda Bazar Patrika(ABP),Times of India, The Hindu, Economic Times ও The Telegraph) উল্লেখিত মিডিয়া হাউসগুলি বড় ক্ষতির সম্মুখীন হবে বলে মনে করা হচ্ছে।ইন্ডাস্ট্রিজ স্টাটিস্টিক এর অনুযায়ী টাইমস অফ ইন্ডিয়া গ্রুপ কেন্দ্র সরকারের তরফ থেকে মাসে প্রায় ১৫ কোটি টাকার বিজ্ঞাপন পায়। অন্যদিকে The Hindu মাসে প্রায় ৪ কোটি টাকার বিজ্ঞাপন পায়। খবর এও আসছে যে ের ম্যানেজিং ডিরেক্টর বিষয়টির মীমাংসার জন্য প্রধানমন্ত্রীর সাথে দেখা করার ইচ্ছা প্রকাশ করেছেন।